সাদেক হোসেন খোকা কারামুক্ত

khokaaপ্রায় আড়াই মাস কারাগারে থেকে জামিনে ছাড়া পেয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক সাদেক হোসেন খোকা।

নয়টি মামলার সর্বশেষটিতে রোববার হাই কোর্ট থেকে জামিন পান বিএনপির এই নেতা। ওই আদেশ পৌঁছনোর পর বুধবার বিকালে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে বেরিয়ে আসেন তিনি।


ঢাকার সাবেক মেয়র খোকাকে কারাফটকে শুভেচ্ছা জানাতে ফুল নিয়ে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর কমিটির সদস্য সচিব আবদুস সালাম, যুগ্ম আহ্বায়ক এম এ কাইয়ুম, আবদুল লতিফ, আলী আজগর মাতবর, আজিজুল্লাহ আজিজ, মো. মোহনসহ বিএনপির কয়েকশ’ নেতা-কর্মী।

বিএনপি নেতার ব্যক্তিগত সহকারী মনিরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, কারা ফটক থেকে সরাসরি গুলশানের বাড়িতে রওনা হন খোকা।
khokaa
দশম সংসদ নির্বাচনের আগে নির্দলীয় সরকারের দাবিতে আন্দোলনের মধ্যে গত ৪ ডিসেম্বর উত্তরার একটি বাড়ি থেকে গ্রেপ্তার হন খোকা।

গ্রেপ্তার হওয়ার পরদিন আদালতে সাদেক হোসেন খোকা

গ্রেপ্তার হওয়ার পরদিন আদালতে সাদেক হোসেন খোকা
এরপর তাকে হরতাল-অবরোধে নাশকতার কয়েকটি মামলায় আসামি করা হয়। সেই সঙ্গে গত ১৪ অক্টোবর মহানগর বিএনপির এক যৌথসভায় নেতা-কর্মীদের দা-কুড়াল নিয়ে প্রস্তুত থাকার আহ্বান জানানোর মামলাও হয় তার বিরুদ্ধে।

দা-কুড়াল নিয়ে নামার আহ্বান জানিয়ে সহিংসতায় উস্কানি দেয়ার মামলায় খোকাকে রোববার ছয় মাসের জন্য জামিন দেয় হাই কোর্টের একটি বেঞ্চ।

অন্য আটটি মামলায়ও এর আগে উচ্চ আদালত থেকে জামিন পান তিনি। এর মধ্যে গত ৫ মে হেফাজতে ইসলামের তাণ্ডবে ইন্ধন দেয়ার একটি মামলাও রয়েছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর

Leave a Reply