পদ্মা সেতু প্রকল্প এখন দৃশ্যমান বাস্তবতা

padma23পদ্মা সেতু প্রকল্পের সব অনিশ্চয়তা শেষে তা এখন দৃশ্যমান বাস্তবতা বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত বর্তমান সরকারের তিন মন্ত্রীর মুন্সীগঞ্জের মাওয়া প্রান্ত ও মাদারীপুরের কাওড়াকান্দি প্রান্তের পদ্মা সেতু প্রকল্প কাজ পরিদর্শনকালে যোগাযোগমন্ত্রী এ কথা বলেন।


তিনি জানান, আগামী ২৭ ফেব্রয়ারি যোগাযোগ মন্ত্রণালয়ের সভাকক্ষে পদ্মা সেতু প্রকল্প বাস্তবায়নের জন্য আন্ত:মন্ত্রণালয়ের বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে পদ্মা সেতুর বিভিন্ন প্রকল্পের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এসময় যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান ও পানি সম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিছুল ইসলাম মাহমুদ উপস্থিত ছিলেন।

যোগাযোগমন্ত্রী বলেন, মাওয়া প্রান্তে পদ্মা নদী ভাঙন প্রতিরোধে ড্রেনেজ ব্যবস্থার কাজ শুরু করা হয়েছে। এছাড়া আগামী ৪ মাসের মধ্যে নদী শাসন প্রকল্পের কার্যাদেশ এবং আগামী ৫ মাসের মধ্যে পদ্মা সেতুর মূল প্রকল্পের কার্যাদেশ সম্পন্ন হবে।
padma23
এর আগে রোববার ৯টার দিকে বর্তমানের সরকারের তিন মন্ত্রী মুন্সীগঞ্জ লৌহজং উপজেলার মাওয়া ঘাট এলাকায় পৌঁছেন। সাড়ে ৯টার দিকে মাওয়া এলাকার সড়ক ও জনপথ বিভাগের রেস্ট হাউসের সম্মেলন কক্ষে মতবিনিময় করেন।

এসময় পদ্মা সেতু নির্মাণের জন্য মাওয়া ঘাট এলাকার ফেরি ঘাট, লঞ্চ ও সীবোট ঘাটসহ নানা স্থাপনা স্থানান্তরের বিষয়ে আলোচনা করেন।

এরপর ওই তিন মন্ত্রী লৌহজং কুমারভোগ পদ্মা সেতু পূণর্বাসন কেন্দ্র পরিদর্শন করেন।

পরে বিআইডব্লিউটিএ’র নৌ-জাহাজ সন্ধানীতে চড়ে পদ্মা বে নদী শাসনের নির্ধারিত স্থান ও ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন তারা।

এসময় মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান ড. সামছুদ্দোহা খন্দকার, সেতু বিভাগের সচিব আনোয়ারুল ইসলাম, মুন্সীগঞ্জের জেলা প্রশাসক সাইফুল হাসান বাদলসহ বিভিন্ন দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলানিউজটোয়েন্টিফোর
=================

পদ্মা সেতু নির্মানে সকল অনিশ্চয়তা কেটে গেছে

যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,পদ্মা সেতু নির্মানে সকল অনিশ্চয়তা কেটে গেছে। রোববার দুপুর ২ টার দিকে মুন্সীগঞ্জের মাওয়া ও মাদারীপুরের কাওড়াকান্দিঘাট এলাকায় পদ্মা সেতুর নির্মান কাজের সাইড পরিদর্শন কালে তিনি সাংবাদিকদের এ সব কথা বলেন।

তিনি বলেন , পদ্মা সেতু এখন কোন স্বপ্ন নয়, শিগগির দৃশ্যমান বাস্তব চিত্র। আগামী ৪ মাসের মধ্যে মূল পদ্মা সেতু নির্মানের কার্যাদেশ দেওয়া হবে।


বর্ষার আগেই মাওয়াঘাট স্থানান্তর করা হবে বলে মন্ত্রীরা আশাবাদ ব্যক্ত করেন। এ জন্য ২৭ ফেব্রুয়ারি যোগাযোগ মন্ত্রনালয়ে বৈঠক করবেন তারা।
padma 3 m l
এ সময় উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান ও মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি ।

এর আগে পদ্মা সেতুর নির্মান কাজ শুরুর সুবিধার্থে মাওয়াঘাট থেকে ফেরী, লঞ্চ ও স্পিডবোট ঘাট স্থানান্তর প্রসঙ্গে মাওয়া রেষ্টহাউজে সংশ্লিষ্ট কর্মকর্তা, প্রকৌশলী ও সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় করেন সরকারের এ ৩ মন্ত্রী।

যমুনা নিউজ

Leave a Reply