অবৈধভাবে মাটিকাটায় গজারিয়ার নাসির বাহিনীর ৩০সদস্য গ্রেফতার

arrestঢাকা-চট্রগ্রাম মহাসড়কের দাউদকান্দির গৌমতী সেতুর পিলারের নিকট থেকে অবৈধ ভাবে মাটি কাটায় গজারিয়া উপজেলার চরচাষি গ্রামের নাছির বাহিনীর ৩০ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। বুধবার দাউদকান্দি মডেল থানার পুলিশ মাটি কাটার ট্রলার ও অন্যান্য সরাঞ্জায়াদিসহ ৩০জনকে আটক করে।

পুলিশ ও সেতু রক্ষাবেক্ষন কর্তৃপক্ষ জানায়, ভোর রাত থেকেই গাজারিয়া উপজেলার চরচাষি গ্রামের নাছির বাহিনীর নেতৃত্বে ৩০/৪০ ব্যক্তি ট্রলার দিয়ে সদ্য মেরামতকৃত সেতুর পিলারের নিকট মাটি কেটে নেয়। কয়েকদিন ধরে মাটি কেটে নিয়ে যাওয়ার সময় সেতু রক্ষানাবেক্ষণকারী কর্তৃপক্ষ তাদেরকে বাধা প্রদান করেন। তাদের বাধা উপেক্ষা করে আরো অধিক সংখ্যক ট্রলার, মাটি কাটার যন্ত্রাপাতি ও শ্রমিক দেশীয় অস্ত্র নিয়ে নাছির বাহিনীর লোকজন মাটি কাটতে আসে। এসময় দাউদকান্দি মডেল থানার ওসি মো. আবু ছালাম মিয়ার নেতৃত্বে ২০/২৫জন পুলিশ গিয়ে তাদেরকে ঘেরাও করে। পুলিশ দেখে নাছির পালাতে সক্ষম হলেও তার বাহিনীর ৩০ সদস্যকে গ্রেফতার করা হয়।

ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবু ছালাম মিয়া জানান, গজারিয়া উপজেলার ভূমিদৈশ্য নাছির বাহিনী লোকজন কয়েকদিন ধরে মাটি কেটে সেতুর ক্ষতি সাধন করে। সেতু রক্ষাবেক্ষণাকারী প্রদিষ্ঠানের লোকজন বাধা প্রদান করলেও তাদের উল্টা হুমকি দেয়। এসময় মাটি কাটার ট্রলার ও সরাঞ্জায়াদিসহ নাছির বাহিনীর ৩০জনকে গ্রেফতার করা হয়।

মুন্সিগঞ্জটাইমস

Leave a Reply