গজারিয়ায় সংঘর্ষে ইউপি চেয়ারম্যান নিহত

sssssনিহত শামসুদ্দিন প্রধান বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন।
মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় একটি ভোটকেন্দ্রে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থক ও পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষে এক ইউপি চেয়ারম্যান নিহত হয়েছেন।মুন্সীগঞ্জে সংঘর্ষে ইউপি চেয়ারম্যান নিহত।

রোববার সকাল পৌনে ১১টার দিকে উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের আব্দুল গাফফার স্কুল অ্যান্ড কলেজ ভোটকেন্দ্রে এই সংঘর্ষের ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছেন।

নিহত শামসুদ্দিন প্রধান বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

গজারিয়া থানার ওসি মামুন-অর-রশিদ জানান, ইউপি চেয়ারম্যান শামসুদ্দিন গজারিয়া উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের একাংশের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আমিরুল ইসলামের সমর্থক ছিলেন।

তিনি জানান, রোববার সকাল পৌনে ১১টার দিকে বালুয়াকান্দি ইউনিয়নের আব্দুল গাফফার স্কুল অ্যান্ড কলেজ ভোটকেন্দ্রে ভোট চলাকালে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী রেফায়েত উল্লাহ খান তোতার সমর্থকদের সঙ্গে আওয়ামী লীগের একাংশ সমর্থিত প্রার্থী আমিরুল ইসলামের সমর্থকদের সংষর্ঘ বাধে।

এসময় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ও র‌্যাব হস্তক্ষেপ করলে ত্রিমুখী সংঘর্ষ বেধে যায়—উল্লেখ করে ওসি জানান, সংঘর্ষ চলাকালে ইউপি চেয়ারম্যান শামসুদ্দিন প্রধান গুলিবিদ্ধ হন। আশঙ্কাজনক অবস্থায় ঢাকা নেওয়ার পথে তিনি মারা যান।

তিনি জানান, এ ঘটনায় ওই কেন্দ্রে সাময়িকভাবে ভোটগ্রহণ বন্ধ রাখা হয়। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে বেলা পৌনে ১২টার দিকে কেন্দ্রটিতে পুনরায় ভোটগ্রহণ শুরু হয়।

সমকাল

===============

ত্রিমুখী সংঘর্ষে আ’লীগের ইউপি চেয়ারম্যান নিহত : গুলিবিদ্ধসহ আহত ১০

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বালুয়াকান্দি এলাকায় সোমবার একটি ভোট কেন্দ্রে ২ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে সংঘর্ষে ইউপি চেয়ারম্যান শামসুদ্দিন প্রধান নিহত হয়েছে।

এ সময় গুলিবিদ্ধসহ অন্তত ১০ জন আহত হয়েছে। তিনি বালুয়াকান্দি ইউনিয়ন আ’লীগের সভাপতি। গুলিবিদ্ধ অবস্থায় তাকে ঢাকায় নেওয়ার পথিমধ্যে তিনি মারা যান বলে নিশ্চিত করেন গজারিয়া থানার ওসি মামুন-অর-রশিদ। ওসি মামুন-অর-রশিদ জানান, বালুয়াকান্দি ইউনিয়নের বড় রায়পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে বেলা পৌনে ১১ টার দিকে আ’লীগের চেয়ারম্যান প্রার্থী রেফায়েত উল্লাহ খান তোতা ও অপর প্রার্থী আমিরুল ইসলামের সমর্থক দু’গ্রুপে সংঘর্ষ বাঁধে।

এ সময় সাময়িক ভোট গ্রহন বন্ধ থাকার পর বেলা পৌনে ১২ টায় কেন্দ্রটিতে পুনরায় ভোট গ্রহন শুরু হয়েছে।#

বিডিটুয়েন্টিফোর

================

গজারিয়ায় নির্বাচনী সহিংসতায় ইউপি চেয়ারম্যান নিহত

মুন্সিগঞ্জের গজারিয়ায় আওয়ামী লীগ সমর্থিত দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে বালুয়াকান্দি ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান শামছুদ্দিন প্রধান (৪০) নিহত হয়েছেন।

রোববার সকাল ১১টার দিকে তেতইতলা গ্রামের বড়রায়পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র যাওয়ার সময় এ ঘটনা ঘটে।

মুন্সিগঞ্জের পুলিশ সুপার হাবিবুর রহমান এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বাংলানিউজটোয়েন্টিফোর

Leave a Reply