প্রধানমন্ত্রীকে মুন্সীগঞ্জবাসীর অভিবাদন

primeMinsiterবাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) নিজস্ব অর্থায়নে নির্মিত যাত্রীবাহী জাহাজ ‘এমভি বাঙালি’ আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের পর নৌভ্রমণে চাঁদপুরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার বেলা ১১টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘এম ভি বাঙালি’ করে বুড়িগঙ্গা ও ধলেশ্বরী হয়ে মুন্সীগঞ্জ শহর অতিক্রম করেছেন।

এ সময় মুন্সীগঞ্জ লঞ্চঘাট টার্মিনাল ও ধলেশ্বরী নদীর তীরে শত শত নারী-পুরুষ দাঁড়িয়ে থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হাত নেড়ে অভিবাদন জানান।
primeMinsiter
এর আগে মুন্সীগঞ্জ পুলিশ বিভাগ ধলেশ্বরী নদীসহ নৌপথের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেন। বিভিন্ন পয়েন্টে মোতায়েন করা পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করেন। বেলা ১২টার দিকে ধলেশ্বরী নদী অতিক্রম করে মেঘনা নদী পাড়ি দিয়ে চাঁদপুরের যাচ্ছেন।

মুন্সীগঞ্জের জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল জানান, বিআইডব্লিউটিসি নিজস্ব অর্থায়নে নির্মিত যাত্রীবাহী জাহাজ ‘এমভি বাঙালি’ আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌভ্রমণে চাঁদপুরে যাচ্ছেন।

বাংলানিউজটোয়েন্টিফোর
=============

প্রধানমন্ত্রীর নৌভ্রমণে দু তীরে উচ্ছ্বাস

শনিবার ‘এমভি বাঙালি’ জাহাজে করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌভ্রমনকালে নদী দু’তীরের মানুষ প্রধানমন্ত্রীকে হাত নেড়ে শুভেচ্ছা জানান। বিআইডব্লিউটিসির নিজস্ব অর্থায়নে নির্মিত এই জাহাজটির উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রী ঢাকা ও নারায়ণগঞ্জের বুড়িগঙ্গা, মুন্সীগঞ্জের ধলেশ্বরী ও মেঘনা হয়ে চাঁদপুর এলাকা ভ্রমন করেন। এই সময় প্রধানমন্ত্রী নদী এবং নদী তীরের প্রাকৃতিক সৌন্দর্যের পাশাপাশির নদী তীর দখলের দৃশ্যও অবলোকন করেন।

শনিবার বেলা ১১টা ৩৫ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুন্সীগঞ্জের ধলেশ্বরীতে প্রবেশ করেন। মুন্সীগঞ্জ জেলার ১৩ কিলোমিটার নদীপথ তিনি অতিক্রম করেন প্রায় একঘন্টায়। এই সময় ধলেশ্বরী তীরের মুন্সীগঞ্জ এবং নদী তীরের চাষবাস জীবন সংগ্রামসহ মানুষের গ্রামীন জীবনযাপন প্রত্যক্ষ করেন প্রধানমন্ত্রী। মুন্সীগঞ্জ লঞ্চঘাট টার্মিনাল ও ধলেশ্বরী নদীর তীরে শত শত নারী-পুরুষ দাঁড়িয়ে থেকে হাত নেড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিবাদন জানান।
pm2
মুন্সীগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. জাকির হোসেন মজুমদার জানান, ঢাকায় ফেরার পথে ৩টা ২৩ মিনিটে মুন্সীগঞ্জ সিমানা অতিক্রম করেন। এর আগে চাঁদপুর সীমানা থেকে ২টা ২২ মিনিটে প্রাধানমন্ত্রী মুন্সীগঞ্জ সীমানায় প্রবেশ করেন। মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল জানান, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) নিজস্ব অর্থায়নে নির্মিত যাত্রীবাহী জাহাজ ‘এমভি বাঙালি’ ঢাকায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন পরবর্তী নৌ ভ্রমনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁদপুরে হয়ে ঢাকায় ফিরে যান। প্রধানমন্ত্রীর নিরাপত্তায় এই সময় নৌবাহিনী, কোস্টগার্ড, সাদা পোশাকধারী পুলিশ এবং ম্যাজিস্ট্রেট নদীতে অবস্থান করেন।

স্বদেশ

Leave a Reply