তিন উপজেলায় প্রচার শেষ ॥ ১৯২ কেন্দ্র ঝুঁকিপূর্ণ

upzilalogoমুন্সীগঞ্জের লৌহজং, টঙ্গীবাড়ি ও সিরাজদিখান উপজেলা নির্বাচন নিয়ে প্রার্থীরা শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত। তিন উপজেলায় ৭ চেয়ারম্যান প্রার্থী ও ৯ মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ ২৫ প্রার্থী ভোটারদের কাঠগড়ায় নিজেদের উপস্থাপন করতে ব্যবহার করছেন নানান কৌশল। রাস্তায় রাস্তায় সাঁটানো সারি সারি পোস্টার, ব্যানার, মাইকিং এবং জনসংযোগের মাত্রা শেষদিকে বেড়ে গেছে।

তাই উপজেলা ৩টি পরিণত হয়েছে যেন নির্বাচনী উৎসবে। এখনও পর্যন্ত সবকিছুই চলছে শান্তিপূর্ণভাবে। ৩১ মার্চ এ তিন উপজেলায় ভোটগ্রহণ করা হবে। তবে জেলার গজারিয়ায় ব্যাপক নির্বাচনী সহিসংসতা এবং তিনজনের নিহতের ঘটনায় কিছুটা আতঙ্কও রয়েছে। তাই ১৯২টি কেন্দ্রেই বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

চরাঞ্চলসহ দুর্গম এলাকার ৪৯টি কেন্দ্রকে অতি ঝুঁকিপূর্ণ এবং ১০৩টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ও সাধারণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে ৪০টি কেন্দ্র। কেন্দ্রগুলোর নিরাপত্তায় তিনি এডিসির নেতৃত্বে ২৩ নির্বাহী ম্যাজিস্ট্রেট, তিন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং ২৬২ সেনাসদস্য, ২৩০ বিজিবি, ৬৩ র‌্যাব সদস্য এবং ৮৫৮ পুলিশ সদস্য নিয়োজিত থাকছেন। সারি সারি ঝুলানো পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে লৌহজং, টঙ্গীবাড়ি ও সিরাজদিখান উপজেলার রাস্তাঘাটসহ গুরুত্বপূর্ণ সব স্থান। উপজেলাগুলোর রাস্তার পর রাস্তায় যেদিকেই চোখ পড়বে দেখা যাবে এ দৃশ্য। শেষ মুহূর্তের প্রচারণাও জমেছে ব্যাপকভাবে।

সব মিলিয়ে যেন নির্বাচন জ্বরে আক্রান্ত প্রাচীন এ জনপদের ৩টি উপজেলা। চায়ের দোকানসহ সবখানেই নির্বাচনী আলাপ। জমজমাট নির্বাচনী পরিবেশে কদর বেড়েছে ভোটারদের। তাই সম্ভাব্য জনপ্রতিনিধিদের কাছে প্রত্যাশাও তুলে ধরতে পারছেন তারা। তাই বেজায় খুশি সাধারণ ভোটার।

জনকন্ঠ

Leave a Reply