সিরাজদিখানে আওয়ামী লীগ – বিএনপি লড়াইয়ে আওয়ামীলীগ প্রার্থী এগিয়ে

upzilalogoসিরাজদিখান উপজেলার পরিষদ নির্বাচন জমে উঠেছে। গেল জাতীয় সংসদ নির্বাচনের আমেজ না থাকলেও এবার উপজেলা নির্বাচনের প্রচারণা তুঙ্গে। অলিতে-গলিতে পোস্টার লিফলেটে ছেয়ে গেছে। মাইকিং ও বিভিন্ন ডিজিটাল রসালো ভয়েজ রেকর্ডিংয়ে প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা। আওয়ামীলীগ বিএনপি লড়াইয়ে স্থানীয় ভোটারদের অভিমত আওয়ামীলীগ প্রার্থী মহিউদ্দিন আহম্মেদই(কাপ-পিরিচ) এগিয়ে।

এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী থাকলেও আওয়ামী লীগ সমর্থিত মহিউদ্দিন আহম্মেদ (কাপ পিরিচ),বিএনপির প্রার্থী আব্দুল কুদ্দুস ধীরনের ( দোয়াত কলম) তেমন প্রচারনা না থাকায় স্বতন্ত্র থেকে প্রার্থী আব্দুল সালাম সরকারের ( আনারসের) মধ্যে লড়াই হবে এমনটি বলছেন ভোটাররা। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সকাল থেকে গভীর রাত অবধি প্রার্থীরা ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে নানা প্রতিশ্রুতির বাণী শুনিয়ে ভোট চাইছেন। এ নির্বাচনকে ঘিরে চায়ের কাপে উঠেছে নির্বাচনী ঝড়। অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে মুন্সীগঞ্জ জেলা জামাতের সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল জেহাদী (তালা) রয়েছে রাজানগর,বাসাইল,সৈয়দপুর ও ইছাপুরা ইউনিয়নে মোস্তফাগঞ্জে আলাদা ভোট ব্যাংক।

যে কারণে তিনি ভাইস চেয়ারম্যান নির্বাচন করছেন। বর্তমান ভাইস চেয়ারম্যান মুন্সীগঞ্জ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আবুল কাশেম (টিউবওয়েল) পুরানো নির্বাচনী অভিজ্ঞতা পুজি করে উপজেলার ১৪টি ইউনিয়নে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চষে বেড়াচ্ছেন। প্রবীণ নেতা মুন্সীগঞ্জ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আবুল কাশেম বলেন, আমি বিশ্বাস করি অবাধ ও নিরপে এবং সন্ত্রাসমুক্ত নির্বাচন হলে ভাইস চেয়ারম্যান পদে বিজয়ের শতভাগ আশাবাদী। তিনি আরো বলেন, ভোটাররা প্রার্থী নিয়ে বিচার-বিশ্লেষণ করলে আমি জয়যুক্ত হবো। আওয়ামী লীগের প্রার্থী সিরাজদিখান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি মহিউদ্দিন আহম্মেদ (কাপ-পিরিচ) পক্ষে নেমেছেন স্থানীয় সাংসদ বাবু সুকুমার রঞ্জন ঘোষ।

সিরাজদিখান উপজেলার ১৪টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮৯ হাজার ৫১০ জন। এদের মধ্যে ৯৫ হাজার ৬শত ১৪ জন পুরুষ ও ৯৩ হাজার ৮শত ৯৬ জন মহিলা। ভোট কেন্দ্র রয়েছে ৭৩টি এবং ভোটকক্ষের সংখ্যা ৪২৩টি। নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করতে ব্যাপক প্রস্তুতি নেয়া হচ্ছে। নির্বাচন-পূর্ব সময় ও নির্বাচনের দিন যাতে আচরণবিধি লংঘন না হয়, সে বিষয়ে প্রশাসন সজাগ রয়েছে বলে জানালেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ইউএনও মোঃ আবুল কাশেম।

বাংলাপোষ্ট

Leave a Reply