মুন্সীগঞ্জের পুলিশ সুপার প্রত্যাহার

sp-habibশুক্রবার বিকেলে জেলার অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। সম্প্রতি অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে সহিংসতা ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির কারণে মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার মো. হাবিবুর রহমানকে প্রত্যাহার করা হয়েছে।

শুক্রবার বিকেলে জেলার অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, প্রত্যাহার করায় পুলিশ সুপার হাবিবুর রহমান ঢাকায় পুলিশ হেডকোয়ার্টারে যোগদান করেছেন।

আর ভারপ্রাপ্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পেয়েছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার।

গত ২৩ মার্চ অনুষ্ঠিত মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা নির্বাচন এবং নির্বাচন পরবর্তী সহিংসতায় ইউপি চেয়ারম্যান শামসুদ্দিন প্রধান, গজারিয়া ছাত্রলীগের আইন-বিষয়ক সম্পাদক মাহবুব আলম জোটন ও বিএনপির চেয়ারম্যান প্রার্থী আব্দুল মান্নান দেওয়ান মনার সহ-ধর্মিনী লাকী বেগম নিহত হয়।

এসব ঘটনার পর শুক্রবার মুন্সীগঞ্জের এসপিকে প্রত্যাহার করা হলো।

সমকাল

==================

মুন্সীগঞ্জের এসপি প্রত্যাহার

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ব্যাপক সহিংসতা, দায়িত্বে অবহেলা ও অনিয়মের কারণে পুলিশ সুপার (এসপি) মো. হাবিবুর রহমানকে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার ঢাকার পুলিশ সদর দফতর থেকে পাঠানো এক চিঠিতে তার দায়িত্বভার এডিশনাল এসপি জাকির হোসেন মজুমদারের কাছে হস্তান্তর করে সদর দফতরে রিপোর্ট করতে বলা হয়েছে।

বৃহস্পতিবার রাতেই এসপি হাবিবুর রহমান তার দায়িত্ব হস্তান্তর করেন বলে শুক্রবার বিকেল সাড়ে ৩টায় বাংলানিউজকে নিশ্চিত করেছেন এডিশনাল এসপি জাকির হোসেন মজুমদার।

এর আগে আনীত অভিযোগের পরিপ্রেক্ষিতে এসপি মো. হাবিবুর রহমানকে সাত দিনের ছুটিতে পাঠানো হয়।

এছ‍াড়া মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মন্ত্রী পরিষদ বিভাগে পাঠানো গোপন এক প্রতিবেদনে এসপির বিরুদ্ধে ২২টি অভিযোগ উত্থাপন করেন বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

বাংলানিউজটোয়েন্টিফোর
=============

মুন্সীগঞ্জের পুলিশ সুপার প্রত্যাহার

উপজেলা নির্বাচনে সহিংসতা ও আইন-শৃংঙখলা পরিস্থিতির চরম অবনতির কারনে মুন্সীগঞ্জের জেলা পুলিশ সুপার মো. হাবিবুর রহমানকে প্রত্যাহার করা হয়েছে।

শুক্রবার বিকালে সত্যতা নিশ্চিত করে জেলার অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার স্থানীয় সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

পুলিশের সূত্রে জানা গেছে- বর্তমানে জেলা পুলিশ সুপারের ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পেয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার। প্রত্যাহার করার পুলিশ সুপার হাবিবুর রহমান ঢাকাস্থ পুলিশ হেডকোয়াটারে যোগদান করেছেন।

প্রসঙ্গত, গত ২৩ মার্চ অনুষ্ঠিত গজারিয়া উপজেলা নির্বাচন ও নির্বাচন পরবর্তী সহিংসতায় ইউপি চেয়ারম্যান শামসুদ্দিন প্রধান, গজারিয়া ছাত্রলীগের আইন-বিষয়ক সম্পাদক মাহবুব আলম জোটন ও বিএনপির চেয়ারম্যান প্রার্থী আব্দুল মান্নান দেওয়ান মনার স্ত্রী লাকী বেগম নিহত হন।

আমাদের সময়
==========

Leave a Reply