আর গান গাইবেন না তাহসান

tahsanজনপ্রিয় সঙ্গীত শিল্পী তাহসান হঠাৎ করেই সঙ্গীতকে বাই বাই বলে দিয়েছেন। কোন কারণ ছাড়াই তার এমন সিদ্ধান্তকে ঘিরে চলছে তার ভক্তসমাজে নানা তোলপাড়। কেনই হঠাৎ করে এমন সিদ্ধান্ত নিতে হলো তাহসানকে?

এমন প্রশ্নের জবাব দেন তিনি তার ফেসবুকে পেইজে। তাহসানের ফেসবুক ভেরিফাইড পেইজে তিনি জানান, “আপনাদের অনেকেই জানতে আগ্রহী যে কেন আমি হঠাৎ গানের জগৎ থেকে বিরতি নিচ্ছি। বিশেষ করে যখন আমার একটি অ্যালবাম বাজারে হিটের পথে। তবে আমার উত্তরটা খুব একটা সন্তুষ্টজনক নাও হতে পারে। যে কারণে এ ব্যাপারে আমি আমার অনুভুতিটুকু প্রকাশে বিরত ছিলাম। এমনকি বিশ্বকাপের ওপেনিং নিয়েও আমি নাড়াচাড়া করতে চাচ্ছিলাম না। তবে আপনাদের অনেকেই এখন দাবি করছেন পুরো ব্যাপারটি জানার আপনারা অধিকার রাখেন।

অডিও প্রতিষ্ঠান বলে, মানুষ সিডি কেনে না আর তাই আমরা বিনিয়োগ করতে পারি না। রেডিও প্রতিষ্ঠানগুলো বলে, অন্যান্য দেশের রেডিও’র মতো আমরা গানের জন্য সম্মানী দেই না। আমরা যে আপনার গানের প্রচার করি সেটা নিয়ে সন্তুষ্ট থাকা উচিৎ। প্রোমোটাররা বলেন, মানুষ শুধুমাত্রও বিদেশি তারকাদের কনসার্ট দেখতে আসে, দেশিদের না। কাজেই আমরা কেন দেশীদের প্রচার করব? এখন কথা হল, আমাদের পুরো মিউজিক ইন্ডাস্ট্রি এখন কালো মেঘে ঢাকা। এবং এ থেকে উত্তরণে কাউকে না কাউকে পদক্ষেপ নিতেই হবে। আর তাই আমি সেই পদক্ষেপ হিসেবে নিজেকে সঙ্গীত ভুবন থেকে আড়াল করে নিলাম। তবে চিন্তার কিছু নেই। খুব শীগ্রই আমি আবার ফিরে আসব।”

এটিএন

Leave a Reply