সেন্টমার্টিনে সাগরে ডুবে আহসানউল্লাহ’র ছাত্র সাদ্দামের অকাল মৃত্যু

লৌহজংয়ে শোকের মাতম
শেখ সাইদুর রহমান টুটুল: কক্সবাজারের সেন্টমার্টিনে সাগরে ডুবে আহসানউল্লা বিঞ্জান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের দুই ছাএের মৃত্যু ও চার জন নিখোঁজের ঘটনায় নিহত ছাএ সাদ্দাম হোসেনের বাড়ি লৌহজং উপজেলার খিদির পাড়া ইউনিয়নের কড়ার বাগ গ্রামে।

সাদ্দাম হোসেন কড়ারবাগ গ্রামের ফারুক মৃধার একমাএ ছেলে, পরিবারের একমাএ ছেলেকে হারিয়ে বারবার মুর্ছা যাচ্ছে বাবা – মা, এক মাএ ছোট বোন ও পরিবারের সবাই। সাদ্দামের এভাবে অকালে চলে যাওয়া যেন তার পরিবার এবং গ্রামবাসী, বন্ধু বান্দব কেউ মেনে নিতে পারছেনা। পরিবারের আহাজারিতে কড়ারবাগ গ্রামের বাতাস ভারি হয়ে উঠেছে।

সোমবার রাতে বিভিন্ন মিডিয়ায় খবর প্রচারিত হওয়ার পর সাদ্দামের আত্মীয়স্বজন ও এলাকাবাসী তাদের গ্রামের বাড়িতে ভীড় জমাতে থাকে। রাতে গ্রামের বাড়িতে খবর আসার পর থেকেই শোকের মাতম চলছে পুরো গ্রাম জুড়ে।

এই রিপোট লিখা পর্যন্ত সাদ্দামের লাশ তখনো গ্রামের বাড়িতে আনার কোন সিদ্দান্ত নেয়া হয়নি। ফারুক মৃধার পরিবার বেশির ভাগ সময় ঢাকায় বসবাস করেন বলে জানান এলাকাবাসি তবে বিভিন্ন অনুষ্ঠানে তারা বাড়িতে আসেন বলেও তারা জানান।

ফারুক মৃধার এক ছেলে ও এক মেয়ের মধ্যে একমাএ ছেলে সাদ্দাম হোসেন আহসানউল্লাহ বিশ্ব বিদ্যালয়ে পড়তেন। রবিবার তারা ৩৬ জন বন্ধু এক সাথে করে কক্সবাজারের যাওয়ার উদ্যোশে ঢাকার ওয়ারী বাসা থেকে বাবা – মার কাছ থেকে শেষ বারের মতো বিদায় নেন।

বাংলাপোষ্ট

Leave a Reply