সিরাজদিখানে নিরাপদ অভিবাসন নিশ্চিত বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

নিরাপদ অভিবাসন নিশ্চিতকল্পে অভিবাসীদের জন্য সহজে সঠিক ও সময়োপযোগী তথ্য এবং অন্যান্য সেবাপ্রাপ্তির পথ সুগম করা। কমিউনিটি বেইজড অর্গানাইজেশন(সিবিও) স্থাপনের মাধ্যমে অভিবাসন প্রত্যাশীদের মধ্যস্বত্বভোগী-নির্ভরতা হ্রাস করার বিভিন্ন দিক নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মাইগ্রেশন প্রোগ্রাম ব্রাক জাপান সোশ্যাল ডেভেলপমেন্ট ফান্ডের অর্থায়নে এ কর্মশালার আয়োজন করে।

সিরাজদিখান উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বৃহস্পতিকার সকাল ১০টা থেকে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়। সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল কাসেমের সভাপতিত্বে ও মাইগ্রেশন প্রোগ্রাম সমন্বয়কারী সামসুজ্জামানের পরিচালনায় অনুস্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজদিখান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি মহিউদ্দিন আহম্মেদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজদিখান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খান মোঃ নাজমুস সোয়েব, মুন্সীগঞ্জ ব্রাক জেলা প্রতিনিধি তানভীরুল ইসলাম, সিরাজদিখান জার্ন্যালিষ্ট এসোসিয়েশনের সভাপতি সুব্রত দাস রনক, ব্রাক আইন সহায়তা কর্মকর্তা রুহুল আমীন তালুকদার, সিরাজদিখান উপজেলা সমাজ সেবা কর্মকতৃা তোফায়েল আহমেদ, মাইগ্রেশন প্রোগ্রাম সিরাজদিখান উপজেলা সমন্বয়কারী মোঃ নয়ন শেখ, সাথী সমাজকল্যান সংস্থার প্রচার ও সাহিত্য সম্পাদক মোঃ জসীম মুন্সী, সাথী সমাজকল্যান সংস্থার সদস্য মোঃ শরীফ প্রধান, সাথী সমাজকল্যান সংস্থার সদস্য মোঃ জাবেদ ওমর বেলীম প্রমুখ।

বাংলাপোষ্ট

Leave a Reply