কনকসার জেলে পল্লীতে হামলা : আহত ১২

jeleLauতুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মুন্সীগঞ্জের লৌহজং উপজেরার কনকসার জেলে পল্লীতে হামলা হয়েছে। এ হামলায় গর্ভবতী মহিলাসহ আহত হয়েছে কমপক্ষে ১২ জন। জানা যায়, মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে কনকসার কালী মন্দির মাঠ প্রাঙ্গনে জেলে পাড়ায় ক্রিকেট খেলা শেষে এ পক্ষের মধ্যে বাক বিতর্কের সৃষ্টি হয়।

এ সময় উপস্হিত লোকজন দু’পক্ষকে মিলমিশ করে দেয়। এরই মধ্যে প্রচন্ড বৃষ্টি শুরু হলে সকলেই চলে যায়। বৃষ্টি শেষে রাত্র ৮টার দিকে মনির শেখ ও শাকিলের নেতৃত্বে প্রায় চল্লিশ থেকে পঞ্চাশ জন ব্যক্তি লাঠি সোঠা নিয়ে কনকসার জেলে পাড়ায় আক্রমন করে। তার ১০ থেকে ১২টি ঘরবাড়ি ভাঙচুর কের। সঙখ্যালঘু সম্প্রদায়ের লোকদের মালায়নের বা”চা বলে গালাগালি করে।
jeleLau
হামলাকারীরা এ সময় ঘরের ভেতরে ঢোকে মহিলা ও পুরুষদের মারধর করে। এক জন গর্ভবর্তী মেয়ের পেটে লাঠি দেয় শাকিল সে মারাত্মক আহত হয়। শাকিলের লাঠির আঘাতে মিলনের ডান হাত ভেঙে যায়। বিপুলেন দোকানে ঢোকে বিপুলের মা’ বউ কে মারধর করে এবং বিশ থেকে পচিঁশ হাজার নগদ টাকাসহ মালামাল লোট করে নিয়ে যায়।

এ সময় হামলাকারীদের আঘাতে আহত হয় গবিন্দ চন্দ্র মালো বয়স (৪৫)বিপুল চন্দ্র মালো বয়স (৩২) মিলন চন্দ্র মালো বয়স (২৭)রুনু মালো বয়স (৩৬)বিথী মালো বয়স (১৮) করুনা রানী মালো বয়স (৩৫) লক্ষ¥ী রানী মালো বয়স (৬৫) শঙ্কর মালো বয়স (৩৩)পলাশ কুমার মালো বয়স (২৮)বিটন মালো বয়স (৩৩) তাপস মালো বয়স (৩৬) স্বপন মালো বয়স (৪০)। আহতদের সকলকে লৌহজং উপজেরা স্বাস্হ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় লৌহজং থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে।

স্বদেশ

========================

লৌহজংয়ে জেলেপল্লীতে প্রতিপক্ষের হামলা, আহত ১২

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার কনকসার জেলেপল্লীতে প্রতিপক্ষের হামলার ঘটনা ঘটেছে। এ হামলায় গর্ভবতী মহিলাসহ আহত হয়েছে কমপক্ষে ১২ জন। মঙ্গলবার রাতে এ হামলার ঘটনা ঘটে।

জানা যায়, গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে কনকসার কালী মন্দির মাঠ প্রাঙ্গনে ক্রিকেট খেলা শেষে দুপক্ষের মধ্যে বাক-বিতণ্ডতার সৃষ্টি হয়। এ সময় উপস্থিত লোকজন দুপক্ষকে মিলমিশ করে দেয়। এরই মধ্যে প্রচন্ড বৃষ্টি শুরু হলে সকলেই চলে যায়। বৃষ্টি শেষে রাত ৮টার দিকে মনির শেখ ও শাকিলের নেতৃত্বে প্রায় ৪০-৫০ জন ব্যক্তি লাঠিসোঠা নিয়ে কনকসার জেলে পাড়ায় আক্রমণ করে। সে সময় তারা ১০-১২টি ঘরবাড়ি ভাঙচুর করে এবং সংখ্যাখ্যালঘু সম্প্রদায়ের লোকদের মালায়নের বাচ্চা বলে গালাগালি করে।

এক পর্যায়ে তারা ঘরের ভেতরে ঢুকে মহিলা ও পুরুষদের মারধর করে। এতে একজন গর্ভবর্তী মেয়ে মারাত্মক আহত হয়। ওই সময় প্রতিপক্ষের শাকিলের লাঠির আঘাতে মিলন নামে একজনের ডান হাত ভেঙে যায়। এমনকি ঘটনার সময় প্রতিপক্ষরা বিপুল নামের একজনের দোকানে ঢুকে তার মা, বউকে মারধর করে এবং ২০/২৫ হাজার নগদ টাকাসহ মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় হামলাকারীদের আঘাতে কমপক্ষে ১২ জন আহত হয়।আহতদের সকলকে লৌহজং উপজেরা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় লৌহজং থানায় একটি অভিযোগ দেওয়া হয়েছে।

কালের কন্ঠ

Leave a Reply