নূর হোসেনের ‘রং মহলে’ বসত ভিআইপি পার্টি

NorrHouseনারায়ণগঞ্জে সেভেন মার্ডারের এক নম্বর আসামি নূর হোসেন ‘জলসাগরে’র পাশাপাশি অবসরের কিছুটা সময় কাটাতেন সিদ্ধিরগঞ্জের আটি এলাকার ‘রং মহলে’। তাকে সঙ্গ দিতেন সুন্দরী ললনারা। ঢাকা ও নারায়ণগঞ্জের অনেক ভিআইপি যেত সেখানে। প্রতি রাতে বসত মদ জুয়ার পার্টি।

সেভেন মার্ডারের পর নূর হোসেন এলাকা থেকে পালিয়ে গেলে স্থানীয়রা তার নানা অজানা কাহিনী প্রকাশ করতে শুরু করেন। তারা জানান, ‘রং মহলে’ নিয়মিত যেতেন চাকরিরত ও অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা, পুলিশ ও আইন-শৃঙ্খলা বাহিনীর একশ্রেণির কর্মকর্তা, প্রভাবশালী নেতা, ব্যবসায়ী ও অনেক চেনা শিল্পপতি।

এলাকাবাসী জানান, নূর হোসেনের কোটি কোটি টাকার চাঁদাবাজি, ফেনসিডিল, হেরোইন, ইয়াবাসহ মাদক ও অস্ত্রের বাণিজ্য নিরাপদ রাখার জন্য আবাসিক এলাকায় বিলাসবহুল ‘রং মহল’ তৈরি করেন। জুয়া খেলার পাশাপাশি রাতে সুন্দরী তরুণীদের সঙ্গে আগতদের চলত আমোদ ফুর্তি। প্রশাসনের একশ্রেণির কর্ম-কর্তা, প্রভাবশালী নেতা ও গুরুত্বপূর্ণ ব্যক্তি, ব্যবসায়ী ও শিল্পপতিদের পাশে পেয়ে নূর হোসেন প্রতি মাসে বিনা বাধায় কোটি কোটি টাকা আয় করত। বিনিময়ে তাদের খুশি রাখতেন টাকা আর সুন্দরীদের দিয়ে। এভাবেই তিনি প্রভাবশালীদের মনোরঞ্জনের ব্যবস্থা করে নিজে ট্রাক হেলপার থেকে বনে যান অপরাধ জগতের ডন। সন্ধ্যার পর ওই ‘রং মহলে’র ভবনের সামনে আসত কালো গ্লাসের জিপসহ বিলাসবহুল গাড়ি। তারা চলে যেত ভোররাতে।
NorrHouse
কাউন্সিলর নজরুলসহ ৭ হত্যাকাণ্ডের পর নূর হোসেন আত্মগোপনে যাওয়ায় এলাকাবাসী জেগে উঠেন। দীর্ঘদিনের ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটান তারা। গত রবিবার রাতে রং মহলের নিয়ন্ত্রণকারী নূর হোসেনের দুই ক্যাডারকে আটক করে তারা গণধোলাই দেন। পরে পুলিশের কাছে হস্তান্তর করেন। শিপন ও আতিক নামের নূর হোসেনের এই দুই ক্যাডার রং মহলের অনেক অজানা তথ্য পুলিশের কাছে প্রকাশ করে। গতকাল সোমবার ইত্তেফাকের সিদ্ধিরগঞ্জ সংবাদদাতা মোসলেম উদ্দিনকে সঙ্গে নিয়ে এ প্রতিনিধি নূর হোসেনের রং মহলের আশপাশের এলাকার বাসিন্দাদের সঙ্গে আলাপ করেন।

তারা জানান, সুন্দরী তরুণীদের মোটা টাকা দিয়ে নূর হোসেন তার রং মহলে আমোদ ফুর্তির জন্য আনতো। রং মহল দেখভাল করতো শিপন ও আতিক। তারা দীর্ঘদিন ধরে আটি এলাকার কয়েকটি ফ্ল্যাটে পতিতা ব্যবসা করে আসছিল। পাশাপাশি মাদক- ইয়াবা, বিয়ার ও বিদেশি মদ বিক্রি করে আসছিল। এ কাজে সহযোগিতা করত সিদ্ধিরগঞ্জে স্থানীয় একে নেতা।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক এলাকাবাসী জানায়, যে সকল মেয়ে এখানে আসত তাদেরকে পতিতা বলা যায় না। এরা কোন বড় ঘরের এবং উচ্চ বংশের মেয়ে বলেই মনে হতো।

সাত হত্যা মামলার প্রধান আসামি নূর হোসেনের ক্যাডার শিপনের সিদ্ধিরগঞ্জ বিদ্যুত্ কেন্দ এলাকায় শৈশব কেটেছে। পিতার নাম কলিম উদ্দিন। তার বাড়ি মুন্সীগঞ্জ জেলার গজারিয়া এলাকায়।

ইত্তেফাক

Leave a Reply