মাওয়া-কাওড়াকান্দির উভয়পাড়ে ৫শ যানবাহন আটকা

mawa trafficফেরি স্বল্পতা ও পদ্মায় পানি বৃদ্ধির ফলে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটের উভয়পাড়ে পণ্যবাহী ট্রাকসহ ৫ শতাধিক যানবাহন আটকা পড়েছে। বুধবার বেলা ১২টার পর থেকে সন্ধ্যা পর্যন্ত আটকে পড়া যানবাহন এখন পারাপারের জন্য উভয়ঘাটে অপেক্ষায় রয়েছে।

এদিকে ঘণ্টা পর ঘণ্টা পারাপারের অপেক্ষায় থেকে আটকে পড়া যাত্রীবাহী বাসের যাত্রীরা দুর্ভোগের শিকার হচ্ছেন।

মাওয়া কার্যালয়ের ট্রাফিক পরিদর্শক সাহাদাত হোসেন বাংলানিউজকে জানান, মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে ফেরি স্বল্পতা দেখা দিয়েছে। ১৩ থেকে ১৪টি ফেরির মধ্যে বুধবার ৭ থেকে ৮টি ফেরি চলাচল করছে। এ কারণে যানবাহন পারাপারের জন্য পণ্যবাহী ট্রাকসহ বিভিন্ন যানবাহনকে অপেক্ষায় থাকতে হচ্ছে।
mawa traffic
তিনি জানান, দুপুর থেকে বিকেল পর্যন্ত নৌরুটের মাওয়া প্রান্তে কয়েক শতাধিক পণ্যবাহী ট্রাক সারিবদ্ধ ভাবে পারাপারের অপেক্ষায় থাকলেও সন্ধ্যার মধ্যে চাপ কিছুটা কমেছে। তবে মাওয়া প্রান্তের চেয়ে কাওড়াকান্দি প্রান্তের অবস্থা আরও খারাপ। সেখানে যানবাহনের চাপ আরও বেশি।

তবে বিআইডব্লিউটিসির মাওয়া কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক এসএম আশিকুজ্জামান বাংলানিউজকে জানান, পদ্মায় ৬ ফুট পানি বৃদ্ধি পেয়েছে। এ কারণে নৌরুটে চলাচলরত ফেরি পারাপারে একটু সময় বেশি লাগছে। এ কারণে উভয়পাড়ে বিভিন্ন যানবাহনকে অপেক্ষায় করতে হচ্ছে।

এছাড়া কৃষাণী নামের একটি ফেরি গত এক সপ্তাহ ধরে আটকে পড়ায় বুধবার মাওয়া থেকে সেখানে দু’টি ফেরি পাঠানো হয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর

Leave a Reply