ফিরবেন না আর মূসা!

musaমুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনাবক্ষে এমভি মিরাজ-৪ নামে লঞ্চডুবিতে নিখোঁজ রয়েছেন শরীয়তপুরের নড়িয়া উপজেলার ভোজেশ্বর গ্রামের নূর মোহাম্মদ শেখের ছেলে মূসা শেখ (২৭)। ওই লঞ্চডুবিতে নিখোঁজ হওয়ায় শিশুদের জন্য স্কুল ব্যাগ ও ক্রিকেট ব্যাট-বল নিয়ে বাড়ি ফেরা হলো না মূসার। শিশুরাও আর কখনও পাবে না ওই স্কুল ব্যাগ ও ব্যাট-বল। আর কখনও তাদের কাছে ফিরবেন না মূসা।

গ্রামের শিশুদের নিয়ে নিজ হাতে মূসা গড়েছেন ‘আলোক যাত্রা’ নামে একটি সেবামূলক সংগঠন। তাকে ছাড়া আজ ‘আলোক যাত্রা’র আলোর মিছিল যেন অন্ধকারে নিমজ্জিত।

এদিকে মেঘনাপাড়ে মঙ্গলবার সকালেও মূসার জন্য স্বজনদের প্রতীক্ষা, কবে মিলবে মূসার লাশ? কান্না আর আহাজারিতে গোটা মেঘনাপাড়ের পরিবেশ ভারি হয়ে ওঠে।
musa
মূসার ভাই মিজানুর শেখ জানান, ‘আলোক যাত্রা’ সংগঠনের শিশুদের জন্য ১০০টি স্কুল ব্যাগ ও ক্রিকেট ব্যাট-বল নিয়ে গত বৃহস্পতিবার দুপুরে সদরঘাটে এমভি মিরাজ-৪ লঞ্চে ওঠেন মূসা।

ওই দিন বিকেল পৌনে ৪টার গজারিয়ার দৌলতপুর গ্রামসংলগ্ন মেঘনায় লঞ্চটি ডুবে যায়। এরপর ৬ দিন পেরিয়ে গেলেও মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত মেঘনাবক্ষে তার খোঁজ মেলেনি। স্বজনদের কেবল অপেক্ষা- কখন মিলবে মূসার লাশ!

দ্য রিপোর্ট

Leave a Reply