ফেরি সংকটে তীব্র যানজট মাওয়া-কাওড়াকান্দি নৌ-রুটে

mawa traffic1ফেরি সংকট ও পদ্মায় আকস্মিক পানি বৃদ্ধির কারণে মাদারীপুরের মাওয়া-কাওড়াকান্দি নৌ-রুটে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ফলে কাওড়াকান্দি ঘাটে প্রায় তিন শতাধিক যানবাহন আটকা পড়েছে।

কাওড়াকান্দি বিআইডব্লিউটিসি’র সহকারী ব্যবস্থাপক এমএ বাতেন জানায়, ফেরি সংকট ও পদ্মায় আকস্মিক পানি বৃদ্ধির কারণে মাওয়া-কাওড়াকান্দি নৌ-রুটে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। গত দুই দিনে প্রায় দশমিক ২৬ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে। এছাড়া ভোলা-লক্ষীপুর রুটে একটি ফেরি চরে আটকা পড়ায় কাওড়াকান্দি ঘাট থেকে ফেরি ‘কনকচাপা’ স্থানান্তর করে সেখানে নিয়ে যাওয়া হয়েছে। এই সঙ্গে ডাম্প ফেরির একটি আইটি ৯৬ উদ্ধারকারী হিসেবে ভোলা নিয়ে যাওয়া হয়। তাই আইটি ছাড়া (টানা জাহাজ) একটি ডাম্প ফেরি কাওড়াকান্দি ঘাটে সম্পূর্ন অচল পড়ে রয়েছে।

ট্রাক চালকরা জানান, চাঁদাবাজিসহ নানা অনিয়ম রয়েছে এ ঘাটে। ঘাটে নেই কোন শৌচাগার। টার্মিনাল চার্জ নিয়মিত পরিশোধ করা হলেও মূলত কোন টার্মিনাল নেই। মানুষের বাড়ির আঙ্গিনা ও দোকানের সামনে দিনের পর দিন অবস্থান করতে হচ্ছে।

কাওড়াকান্দি ফেরিঘাটে অব্যাহত চাঁদাবাজি ও বিভিন্ন অনিয়ম সম্পর্কে কাওড়াকান্দি ট্রাফিক ইন্সপেকটার উত্তম কুমার শর্মা কিছু বলতে রাজি হননি।

শীর্ষ নিউজ

Leave a Reply