‘পদ্মা সেতু প্রকল্পে লোক নিয়োগ স্রেফ গুজব’

mawa7যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতু প্রকল্পে লোক নিয়োগের বিষয়টি স্রেফ একটি গুজব। বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া ঘাট এলাকায় পদ্মা সেতু প্রকল্পের কাজ পরিদর্শনকালে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, পদ্মা সেতু প্রকল্পের বিভিন্ন কাজে লোক নিয়োগের কথা বলে সারাদেশে বিভ্রান্তি ছড়াচ্ছে একটি মহল। পদ্মা সেতুর কাজে লোক নিয়োগের বিষয়টি সম্পূর্ণ প্রতারণা, বানোয়াট ও ভিত্তিহীন বলে জানান তিনি। এ ধরনের প্রতারণা থেকে বিরত থাকার জন্য সবার প্রতি আহ্বানও জানান তিনি।

যোগাযোগমন্ত্রী আরও বলেন, পদ্মাসেতু না হওয়ার ব্যাপারে একটি স্বার্থাণ্বেষী মহল সব সময় সক্রিয়। এই ব্যাপারে দেশবাসীকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

এ সময় তিনি আরও বলেন, পদ্মা সেতু নির্মাণ সরকারের জন্য প্রধান চ্যালেঞ্জ। যথাসময়ে সেতুর মূল অবাকাঠামো নির্মাণ কাজের কার্যাদেশ দেওয়া হবে।

মন্ত্রী বলেন, পদ্মা সেতুর মূল অবাকাঠামোর পাশাপাশি সেতুর নির্মাণের জন্য জরুরি নদী শাসন কাজ শুরু হবে। আগস্ট মাসেই নদী শাসনের জন্য কার্যাদেশ দেওয়া হবে।

এর আগে সকালে যোগাযোগ মন্ত্রী লৌহজং এর শিমুলিয়ায় অস্থায়ী ফেরি ঘাটের কাজ পরিদর্শন করেন। পদ্মা সেতু নির্মাণের জন্য মাওয়া থেকে অস্থায়ী ভাবে শিমুলিয়ায় ফেরিঘাট স্থানাস্তর করা হচ্ছে। ফেরি ঘাটের দেড় কিলোমিটার সংযোগ সড়কের কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী।

দ্য রিপোর্ট

Leave a Reply