মুন্সীগঞ্জে অটোরিকশা ভাড়ায় নৈরাজ্য!

cngসিএনজিচালিত অটোরিকশা ভাড়ায় নৈরাজ্য চলছে মুন্সীগঞ্জে। মিটারে সিএনজিচালিত অটোরিকশা ভাড়া লেনদেনে সরকার নিয়ম করলেও কোনো চালকই তা মানছে না। এসব বিষয়ে ট্রাফিক পুলিশের কঠোর মনিটরিংয়ের দায়িত্ব থাকলেও সম্প্রতি আইনী কার্যক্রম একেবারেই থমকে গেছে।

যাত্রীরা মিটারের চেয়ে তিন-চারগুণ বেশি ভাড়ায় অটোরিকশায় যাতায়াত করছেন। নিয়ন্ত্রণহীন অটোরিকশা চালকদের কাছে জিম্মি সাধারণ যাত্রীরা। ভুক্তভোগী বেশিরভাগ যাত্রীর অভিযোগ, ট্রাফিক পুলিশ মিটারে ভাড়া লেনদেনের বিষয়ে নীরব থাকায় চালকরা যাত্রীদের বাধ্য করে ইচ্ছেমতো ভাড়া আদায় করছেন। মিটারে ভাড়া আদায়ে চালকদের বাধ্যকরণে ট্রাফিক পুলিশের তৎপরতাও অনেকটা থমকে গেছে। জানুয়ারিতে ভাড়া বাড়ানোর আগে সিএনজিতে প্রথম দুই কিলোমিটারের ভাড়া ছিল ১৪ টাকা। বাড়িয়ে তা ২৫ টাকা করা হয়। প্রথম দুই কিলোমিটারের পর প্রতি কিলোমিটারের ভাড়া ৬ থেকে বাড়িয়ে ৭ টাকা করা হয়।

পুলিশ কর্মকর্তারা এ বিষয়ে মনিটরিংয়ের কথা বললেও চালকরা মিটার না মানার কথা হরহামেশা স্বীকার করেছেন।

চালকরা বলেছেন, অটোরিকশার জমা-খরচ ও গ্যাসের দামসহ সবকিছু মিলিয়ে যে পরিমাণ খরচ হয়, মিটারে ভাড়া আদায় করলে দিন শেষে সে খরচটুকুও জোগানো যায় না। বাধ্য হয়েই যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করতে হচ্ছে।

ব্রেকিংনিউজ

Leave a Reply