মুন্সীগঞ্জে কলেজছাত্রী শান্তার খুনীদের ফাঁসির দাবি

santaMB1মুন্সীগঞ্জে কলেজছাত্রী আফরোজা আক্তার শান্তার খুনীদের ফাঁসির দাবিতে মিছিল, মানববন্ধন, সড়ক অবরোধ ও স্মারকলিপি দাখিল করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এসব কর্মসূচি পালন করে শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয়রা।

সরকারি হরগঙ্গা কলেজ ও স্বদেশ কিন্ডার গার্টেন অ্যান্ড স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের ব্যানারে শহরের পুরাতন কাচারি এলাকার শিল্পকলা একাডেমির সামনে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পরে, শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয়রা কাচারী এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গেলে পুলিশ তাতে বাধা দেয়। এ সময় বিক্ষুব্ধ কলেজ শিক্ষার্থীরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে অবস্থান নিয়ে পুরাতন কাচারি-কাটাখালী সড়ক অবরোধ করে।
santaMB1
পরে বেলা সাড়ে ১১টার দিকে সরকারি হরগঙ্গা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাহেদুল কবীর স্বাক্ষরিত একটি স্মারকলিপি জেলা প্রশাসক সাইফুল হাসান বাদলের কাছে দাখিল করে শিক্ষক-শিক্ষার্থীরা।

সরকারি হরগঙ্গা কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী আফরোজা আক্তার শান্তার খুনীদের গ্রেফতার ও বিচারের মাধ্যমে সর্বোচ্চ শাস্তির (ফাঁসি) দাবি জানানো হয়েছে।

গত শনিবার মুন্সীগঞ্জ শহরের খালইস্ট এলাকা থেকে কলেজছাত্রী আফরোজাকে অপহরণ করে নাজমুল হাসান ও তার সহযোগীরা। এর দুই দিন পর সোমবার বিকেলে মুন্সীগঞ্জ হাসপাতালে লাশ পাঠিয়ে দেয় দুর্বৃত্তরা।

পুলিশ কলেজছাত্রীর লাশ উদ্ধারসহ ঘাতক নাজমুলের খালু আলী আহমদকে গ্রেফতার করে। এছাড়া এ ঘটনায় কলেজছাত্রীর বাবা আসাদুল্লাহ বাদী হয়ে তিন জনকে আসামী করে অপহরণের পর হত্যার অভিযোগে সদর থানায় মামলা দায়ের করেন।

বাংলানিউজটোয়েন্টিফোর
=============

শান্তার খুনীদের ফাঁসির দাবি

অনার্স হিসাব বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী ও কিন্ডার গার্টেন স্কুলের সহকারী শিক্ষিকা আফরোজা আক্তার শান্তার খুনীদের ফাঁসির দাবিতে মুন্সীগঞ্জ শহরে মিছিল, মানববন্ধন, সড়ক অবরোধ ও স্মারকলিপি পেশ করেছে শিক্ষক-শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকাল ১০ টায় সরকারি হরগঙ্গা কলেজ ও স্বদেশ কিন্ডার গার্টেন অ্যান্ড স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের ব্যানারে শহরের পুরাতন কাচারীস্থ শিল্পকলা একাডেমির সামনে মানববন্ধন করে।

বেলা সাড়ে ১০ টা পর্যন্ত আধ-ঘণ্টার মানববন্ধন শেষে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে তারা। মিছিলটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গেলে পুলিশ তাতে বাঁধা দেয়।
santaMB2
এ সময় বিক্ষুব্ধ কলেজ শিক্ষার্থীরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে অবস্থান নিয়ে পুরাতন কাচারী-কাটাখালী সড়ক অবরোধ করে রাখে।

পরে বেলা সাড়ে ১১ টার দিকে সরকারি হরগঙ্গা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাহেদুল কবীরের সাক্ষরিত একটি স্মারকলিপি জেলা প্রশাসক সাইফুল হাসান বাদলের কাছে পেশ করে শিক্ষক-শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত শনিবার সকালে শহরের খালইষ্ট এলাকা থেকে অপহরণ করে সাভারে নিয়ে গিয়ে ২ দিন পর গত সোমবার দুপুরে কলেজ ছাত্রী ও কিন্ডার গার্টেন স্কুলের শিক্ষিকা শান্তাকে হত্যা করে শিক্ষানবীশ আইনজীবী নাজমুল হাসান ও তার সঙ্গীয়রা। পরে তার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ঘাতক নাজমুলের খালু আলী আহমদকে গ্রেফতার করে পুলিশ।

নিউজনেক্সটবিডি
=========

স্কুলশিক্ষিকা শান্তা হত্যাকারীদের ফাঁসির দাবি

স্কুলশিক্ষিকা আফরোজা আক্তার শান্তার হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় শহরের পুরাতন কাচারির শিল্পকলা একাডেমির সামনে এ মানববন্ধন করা হয়। সরকারি হরগঙ্গা কলেজ ও স্বদেশ কিন্ডারগার্টেন অ্যান্ড স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের ব্যানারে এই মানববন্ধন করা হয়।

সকালে মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গেলে পুলিশ তাতে বাধা দেয়। এ সময় বিক্ষুব্ধ কলেজ শিক্ষার্থীরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে অবস্থান নিয়ে পুরাতন কাচারি-কাটাখালী সড়ক অবরোধ করে রাখে। পরে সকাল সাড়ে ১১টায় সরকারি হরগঙ্গা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাহেদুল কবীরের স্বাক্ষরিত একটি স্মারকলিপি জেলা প্রশাসক সাইফুল হাসান বাদলের কাছে পেশ করে শিক্ষক-শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, শনিবার সকালে শহরের খালইষ্ট এলাকা থেকে অপহরণ করা হয় কলেজছাত্রী ও কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষিকা শান্তাকে। সাভারে নিয়ে গিয়ে ২ দিন পর তাকে হত্যা করা হয়। পরে তার মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় আলী আহমদকে গ্রেফতার করে পুলিশ।

দ্য রিপোর্ট

Leave a Reply