মাহে রমজানের পবিত্রতা রক্ষা করতে হবে

rojaগজারিয়া আইন শৃঙ্খলা কমিটির সিদ্ধান্ত
মাহে রমজানের পবিত্রতা রক্ষা করতে হবে, প্রকাশ্য ধুমপান ও খাবার দ্রব্য ক্রয়-বিক্রয় নিষেধ করা হয় গজারিয়া আইন শৃঙ্খলা মিটিং-এ। গত বুধবার দুপুর ১১টায় উপজেলা সম্মেলন কক্ষে মাসিক আইন শৃঙ্খলা মিটিং-এ সিদ্ধান্ত নেওয়া হয়। বক্তরা বলেন, গজারিয়ায় ইয়াবা সেবন করে না এমন কোন গ্রাম নেই। তার প্রতিকার কিভাবে হবে এমন প্রশ্ন করা হয় গজারিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে। ঢাকা-চট্রগ্রাম হাইওয়ে ভবেরচর বাসষ্ট্যান্ডে সড়ক দূর্ঘটনা রোধে ফুট ওভার ব্রীজের বিকল্প নেই বলে দাবী করেন অনেকে।

এমন দাবীর প্রেক্ষিতে উপজেলার চেয়ারম্যান মোঃ রেফায়েত উল্লাহ খান তোতা বলেন, বিষয়টি লিখিত ভাবে কর্তৃপক্ষকে জানাব। এই মিটিং এ আরও উঠে আসে মেঘনা নদীর যে স্থান থেকে ড্রেজারের মাধ্যমে বালু কাটা হচ্ছে, সেখানে মাছের অভয়আশ্রম হওয়ায় মাছের বংশ বৃদ্ধি কমে যাবে বলে জানান- উপজেলা মৎস্য কর্মকতা ইসমত আরা, তিনি বলেন পহেলা জুন থেকে ৩০শে আগষ্ট পর্যন্ত মেঘনা নদীর ঐ স্থানে মাছেরা রেনু ছাড়ে।

এই প্রশ্নের উত্তরে উপজেলা নির্বাহী অফিসার ড. এ.টি.এম মাহবুব-উল করিম বলেন, আমি কর্তৃপক্ষের কাছে অনুরোধ করব মাছ উৎপাদনের জন্য অন্তত ১৫দিন হলেও ঐ সময়ে ড্রেজারের মাটি উত্তোলন যেন বন্ধ রাখা হয়। গজারিয়া থানা থেকে ভুল রিপোর্ট দেওয়া হয়েছে বলে এমন অভিযোগ করেন- গুয়াগাছিয়া ইউপি চেয়ারম্যান। ভবেরচর হাসপাতালে জেনারেটরে বিদ্যুৎ চাহিদা সামাল দিতে পাচ্ছে না বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপ্ক্ষ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন গজারিয়া উপজেলা চেয়ারম্যান রেফায়েত উল্লাহ খান তোতা। বিশেষ অতিথি ছিলেন- মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপক ফরিদা ইয়াছমিন, ভাইস চেয়ারম্যান- মোঃ আসাদুজ্জামান, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও গন্যমান্য ব্যক্তিবর্গসহ উপজেলা অফিসের বিভিন্ন কর্মকর্তা।

মুন্সিগঞ্জেরকাগজ

Leave a Reply