টঙ্গীবাড়ী ইউনাইটেড ক্লিনিকে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু

deadমুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীর কাজী মার্কেটস্থ ইউনাইটেড ক্লিনিকে ডাক্তারের ভুল অপারেশনে এক রোগীর মৃত্যু হয়েছৈ। বিষয়টি ধামাচাপা দিতে স্থানীয় মাস্তান নিয়োগ দেয়া হয়েছে। উপজেলার পূর্ব আউটশাহী গ্রামের রমিজ শেখ (৬০) এ্যাপেন্ডিসাইটিস অপারেশেনে গত শুক্রবার ওই ক্লিনিকে ভর্তি হন। রবিবার রাতে তার অপারেশন হলে অধিক রক্তক্ষরন শুরু হয়। রমিজের অবস্থার অবনতী হলে ক্লিনিক কতৃপক্ষ তাকে ওই রাতেই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। সেখানে নেয়ার অল্প সময়ের মধ্যেই এই বৃদ্ধের মৃত্যু হয়।

ঢাকা মেডিক্যাল সংশ্লিষ্ট চিকিৎসকরা জানান, এ্যাপেন্ডিসাইটিস অপারেশনের সময় রমিজ শেখের গুরুত্বপূর্ণ রগ কেটে ফেলায় তার মৃত্যু হয়েছে। এ নিয়ে সোমবার নিহতের স্বজনরা ইউনাইটেড ক্লিনিকে গিয়ে প্রতিবাদ করলেও ক্লিনিকের ভারাটে মাস্তান তাদের লাঞ্ছিত করে এই নিয়ে বাড়াবাড়ি করলে অবস্থা খারাপ হবে বলে হুমকি দেয়। এতে নিরীহ পরিবারটি নিরাপত্তাহীনতায় রয়েছে।

ক্লিনিকটির সহকারী ম্যানেজার রইসউদ্দিন জানান, অপারেশনের পর রমিজের রক্তক্ষরন হওয়ায় ঢাকা মেডিক্যাল পাঠানো হয়েছিল, সেখানে তার মৃত্যু হয়েছে। আমাদের করার কি আছে। টঙ্গীবাড়ী থানার ওসি (তদন্ত) খলিলুর রহমান জানান, বিষয়টি মৌখিকভাবে থানা অবগত আছে। লিখিত অভিযোগ পেলে আইনী ব্যবস্থা গ্রহন করা হবে। ওসি জানান, ওই ক্লিনিকে এর আগেও ভুল চিকিৎসায় ৫ রোগীর মৃত্যুর অভিযোগ রয়েছে।

মুন্সিগঞ্জেরকাগজ

Leave a Reply