মিরকাদিমে প্রতিবন্ধির বাড়িতে হামলা, ঘর ভাঙচুর

kagajiparaমুন্সীগঞ্জে প্রতিবন্ধি জামাল (৪৫) ও তার মা সবেদা খাতুনকে বাড়ি থেকে উচ্ছেদ করেছে সোনা মিয়া ওরফে সোনাগুন্ডা নামের একব্যক্তি। রোববার সকাল ১০টার দিকে মিরকাদিম পৌরসভার কাগুজিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এসময় প্রতিবন্ধির ঘরদোয়ার ভেঙ্গে বাড়ির বাইরে ফেলে দেয়া হয়।

বাক প্রতিবন্ধি জামালের ছোট ভাই পিআর হোসেন জানান, দক্ষিণ কাগুজিপাড়া এলাকার আলী মিয়ার ছেলে সোনা মিয়া রোববার সকালে কাগুজিপাড়া চৌধুরী বাড়ির হাবিবুর রহমানের বাক প্রতিবন্ধি ছেলে জামালের বাড়িতে হামলা চালিয়ে জামালের বৃদ্ধ মা সবেদা খাতুনসহ তাদেরকে বাড়ি থেকে উচ্ছেদ করে। এসময় মধ্য যুগীয় কায়দার বাড়ির দুটি ঘর ভেঙে দূরে ফেলে দেয়া হয়। ভাঙচুর করা হয় ঘরের আসবাবপত্রসহ বিভিন্ন প্রকার মালামাল। এ হামলায় সোনা মিয়ার ছেলে খোকন ও রফিকসহ একদল সন্ত্রাসী বাড়িঘর ভাঙচুর করে।
kagajipara
পিআর হোসেন আরো জানান, তার প্রতিবন্ধি ভাই ও বৃদ্ধ মা দীর্ঘ দিন ধরে নিজেদের বাড়িতে বসবাস করে আসছে। সময় মত পৌরকরও পরিশোধ করছে। অথচ কিছুদিন পূর্বে সোনা মিয়া তাদের বাড়ির পাশে একটি জমি কিনে তার প্রতিবন্ধি ভাইয়ের বাড়িটিও কিনেছে বলে দাবি করে ও নানা প্রকার হুমকি ধমকি দিতে থাকে। এ ব্যাপারে গত সপ্তায় থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে সোনা মিয়া ও তার দলবল হামলা চালিয়ে তার প্রতিবন্ধি ভাই ও মাকে উচ্ছেদ করে।

হাতিমারা পুলিশ ফাড়ি ইনচার্জ এসআই সেলিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। কিন্তু কোন লিখিত অভিযোগ না পাওয়ায় আমার এখনও আইনী ব্যবস্থা নিতে পারিনি।

মুন্সীগঞ্জবার্তা

Leave a Reply