মাওয়া-কাওড়াকান্দি রুটে ডাম্ব ফেরি চলাচল বন্ধ

mawa124বৈরি আবহাওয়া ও প্রবল স্রোতের কারণে দেশের অন্যতম মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে টানা ৮টি ডাম্ব ফেরি চলাচল বন্ধ রয়েছে। মঙ্গলবার বেলা ৩টা থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে বলে বিআইডব্লিউটিসি’র কর্মকর্তারা জানান।

বিআইডব্লিটিসি’র কাওড়াকান্দি ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম বলেন, আকাশ মেঘলা থাকায় পদ্মা নদীতে প্রবল স্রোত প্রবাহিত হচ্ছে। ফলে রুটের টানা ৮টি ডাম্ব ফেরি বন্ধ করে রাখা হয়। নদীর পরিস্থিতি শান্ত না হলে পরবর্তী ঘোষণা ছাড়া এগুলো চলাচল করবে না। এতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যাত্রীদের অন্যান্য ফেরিতে পারাপার হতে হবে। এই রুটে আরো ৯টি রো রো ফেরি কৌশলে যানবাহন পারাপার করছে। তবে নদীর স্রোতের তীব্রতা বেড়ে গেলে এগুলোও বন্ধ হতে পারে।

তিনি আরো বলেন, দুপুর ২টার সময় কাওড়াকান্দি ঘাট থেকে ডাম্ব ফেরি রায়পুরা, আইটি ৩৯৮ এর সাহায্য নিয়ে মাওয়া ঘাটের উদ্দেশে রওনা হয়। কিন্তু হাজরা চ্যানেল থেকে মাওয়া পাড়ের মূল নদীতে প্রবেশের আগেই আকাশে প্রচণ্ড বাতাস ও পদ্মায় প্রবল ঢেউয়ের মুখে ফেরিটি নদী পাড় হতে পারেনি। তাই রায়পুরা ফেরিটি আবার কাওড়াকান্দি ঘাটে ফিরে আসে। ফেরিটিতে ৭টি যাত্রীবাহী বাস, ১টি মাইক্রোবাস ও ৩টি ট্রাক ছিল।

দ্য রিপোর্ট

Leave a Reply