পুলিশের গুলিতে ৫ শ্রমিক মেঘনায় ঝাঁপ দিয়ে নিখোঁজ

policeমুন্সীগঞ্জ সদর চরাঞ্চল আধারা ইউনিয়নের মেঘনার চর আব্দুল্লাপুর এলাকায় বালু মহলে বালু উত্তোলন করার সময় পুলিশ ড্রেজার শ্রমিকদের ওপর অতর্কিত আক্রমণ চালিয়েছে। এ সময় পুলিশ বেশ কয়েক রাউন্ড গুলি বর্ষণ করেছে বলে স্থানীয়রা জানায়। পুলিশ গুলি বর্ষণ করাতে ড্রেজারে থাকা শ্রমিকদের মধ্যে ৫ শ্রমিক মেঘনায় ঝাঁপ দিয়ে নিখোঁজ হয়েছে। সোমবার দুপুর ১২ টার সময় এ অপ্রিতিকর ঘটনাটি ঘটে।

এ সময় নিখোঁজ ড্রেজার শ্রমিকরা হলেন- মো. তাজুল, আলতাফ, মো. নাজমুল, মো. শরিফ ও হান্নান। স্থানীয় সূত্র জানায়, সোমবার সকালে মুন্সীগঞ্জের সিমানা চর আব্দুল্লাপুর মেঘনার বালু মহলে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছিলেন কিছু ড্রেজার শ্রমিক। অতর্কিত ভাবে দুপুরে চাঁদপুর থেকে নৌযুগে আসা পুলিশের একটি টিম ড্রেজার শ্রমিকদের ওপর আক্রমন চালায়।

এ সময় পুলিশ ড্রেজার শ্রমিকদের লক্ষ করে বেশ কয়েক রাউন্ড গুলি বর্ষণ করে। ড্রেজার শ্রমিকরা পুলিশের গুলির ভয়ে আতঙ্গে মেঘনায় ঝাঁপ দিয়ে নিখোঁজ রয়েছে বলে দাবী করেছেন বালু মহলের ইজারাদার।

এদিকে বালু মহলের ইজারাদার বিজয় এন্টার প্রাইজের অংশিদার মো. নাছির মেম্বার জানান, সদর চরাঞ্চল আধারা ইউনিয়নের মেঘনার চর আব্দুল্লাপুর এলাকার যে অংশে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করা হচ্ছিল সে অংশ মুন্সীগঞ্জের বালু মহল। চাঁদপুরের পুলিশ সম্পূর্ণ অবৈধভাবে ১২টি ড্রেজার ও ৫টি বলহেড আটক করে নিয়ে যায়। এবং অবৈধভাবে ড্রেজার শ্রমিকদের ওপর গুলি বর্ষণ করেছে।

এ বিষয়ে মুন্সীগঞ্জ সদর থানার ওসি-(তদন্ত) মো. ইয়ারদৌস হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, চাঁদপুরের মহনপুর নৌ-ফাঁড়ি পুলিশের একজন সদস্য এসে একটি ড্রেজার আটক করে নিয়ে যায়। পুলিশের দাবী মেঘনায় চাঁদপুর এলাকায় বালু উত্তোলন করছিল। এ সময় পুলিশ কয়েক রাউন্ড গুলি বর্ষণ করে।

এবিনিউজ

Leave a Reply