মাওয়া-কাওরকান্দি রুটে ট্রলার ডুবি : নিখোঁজ ৩

padmaমাওয়া-কাওরকান্দি নৌরুটে ৩৫ শ্রমিক নিয়ে মাটিবাহী ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এতে তিনজন শ্রমিক নিখোঁজ রয়েছেন। মঙ্গলবার বেলা ৩টার দিকে এই ঘটনা ঘটে। মাওয়া বন্দর পরিদর্শক জাহাঙ্গীর হোসেন বলেন, বেলা ৩টার দিকে পেয়াজখালী থেকে মাটিবোঝাই একটি ট্রলার ৩৫ জন শ্রমিক নিয়ে কেরানীগঞ্জের জিনজিরা যাচ্ছিল। ট্রলারটি শিবচরের চরজানাজাত ও লৌহজংয়ের মাওয়া মূল পদ্মানদীর মাঝ বরাবর আসলে ঢেউয়ের তোড়ে ডুবে যায়। মাওয়া ঘাট থেকে ট্রলারডুবির দৃশ্য দেখে বেশ কয়েকটি স্পিডবোট ও একটি লঞ্চ এসে শ্রমিকদের উদ্ধার তৎপরতা শুরু করে। তবে তিনজন শ্রমিক এখনো নিখোঁজ রয়েছে বলে জানান তিনি।

উদ্ধার কাজে অংশ নেওয়া স্পিডবোট চালক ইয়াসিন বলেন, মাওয়া পাড় থেকে ট্রলার ডুবির দৃশ্য দেখে আমরা ১০ থেকে ১২টি স্পিডবোট গিয়ে শ্রমিকদের উদ্ধার করি। এসময় ওই শ্রমিকরা জানায়, তাদের তিন জন শ্রমিক নিখোঁজ রয়েছেন।

মাওয়া-কাওড়কান্দি নৌরুটের লঞ্চ মালিক নূর হোসেন জানান, ট্রলার ডুবির সঙ্গে সঙ্গে আমরা উদ্ধার তৎপরতা শুরু করেছি। আশা করছি, সব শ্রমিককে জীবিত পাওয়া যাবে। তবে এখনো উদ্ধার তৎপরতা চলছে বলেও জানান তিনি।

শীর্ষ নিউজ
=========

পদ্মায় ৩৫ শ্রমিক নিয়ে ট্রলার ডুবি, নিখোঁজ ৩

মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে পদ্মায় মঙ্গলবার বেলা ৩টার দিকে ৩৫ শ্রমিক নিয়ে মাটিবাহী ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এতে এখনও ৩ শ্রমিক নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। মাওয়া বন্দর পরিদর্শক জানিয়েছেন এখনও উদ্ধার তৎপরতা চলছে।

মাওয়া বন্দর পরিদর্শক জাহাঙ্গীর হোসেন বলেন, বেলা ৩টার দিকে পেঁয়াজখালী থেকে মাটিবোঝাই একটি ট্রলার ৩৫ জন শ্রমিক নিয়ে কেরাণীগঞ্জের জিনজিরা যাচ্ছিল। ট্রলারটি শিবচরের চরজানাজাত ও লৌহজংয়ের মাওয়া মূল পদ্মা নদীর মাঝ বরাবর আসলে ঢেউয়ের তোড়ে ডুবে যায়। মাওয়া ঘাট থেকে ট্রলারডুবির দৃশ্য দেখে বেশ কয়েকটি স্পিডবোট ও একটি লঞ্চ এসে শ্রমিকদের উদ্ধার তৎপরতা শুরু করে। তবে ৩ শ্রমিক নিখোঁজ রয়েছে বলে শ্রমিকরা জানান।
padma
উদ্ধার কাজে অংশ নেওয়া স্পিডবোটচালক ইয়াসিন বলেন, মাওয়া পাড় থেকে ট্রলার ডুবির দৃশ্য দেখে আমরা ১০ থেকে ১২টি স্পিডবোট গিয়ে শ্রমিকদের উদ্ধার করি। এ সময় ওই শ্রমিকরা জানায়, তাদের ৩ জন শ্রমিক পাওয়া যাচ্ছে না।

মাওয়া-কাওড়াকান্দি নৌরুটের লঞ্চ মালিক নূর হোসেন বলেন, ট্রলার ডুবির সঙ্গে সঙ্গে আমরা উদ্ধার তৎপরতা শুরু করেছি। আশা করছি, সব শ্রমিকই বেঁচে গেছে। এখনও উদ্ধার তৎপরতা চলছে।

দ্য রিপোর্ট

Leave a Reply