ঢাকা-মুন্সীগঞ্জ সড়কের বেহাল দশা!

muktarpurRoadমুন্সীগঞ্জের প্রান কেন্দ্র মুক্তারপুরে রাস্তার খানা-খন্দে ভরে গেছে ঢাকা- মুন্সীগঞ্জ সড়ক। বৃষ্টির পানি জমে ব্যাহত হচ্ছে যান চলাচল। ঈদে যান চলাচল বাড়লে, অবস্থা কি দাঁড়াবে তা নিয়ে শঙ্কিত যাত্রীরা। ঈদের আগে বিভিন্ন এলাকায় সড়ক মেরামত হলেও, এ সড়কটি রয়ে গেছে দৃষ্টির আড়ালে। পানির নীচে সড়ক কতোটা ভাঙা তা জানা নেই কারও। এর মধ্যে আন্দাজ করেই চালাতে হয় গাড়ি। দিনের বেলায় তাও চলা যায় দেখে শুনে। সন্ধ্যা নামলেই যান চলাচল হয়ে উঠে বিপজ্জনক।

রাজধানীর সঙ্গে চলাচলের এই একমাত্র সড়কটির এই দশায় ক্ষুব্ধ মুন্সীগঞ্জ। খানাখন্দে পড়ে প্রায়ই বিকল হয় যানবাহন আর এতে তৈরি হয় যানজট। সড়কটি সব সংস্কার হয়েছে এক বছরেরও কম সময়ের আগে। কিন্তু পানি নিষ্কাষণের ব্যবস্থা না রাখায় অল্প সময়েই ভেঙে গেছে সেটি। সড়ক বিভাগ বলছে, ঢাকা-মুন্সীগঞ্জ সড়ক হলেও এই অংশটি স্থানীয় সরকার বিভাগের অধীনে। তাই এটি মেরামতের দায়িত্ব তারা নিচ্ছেন না।
muktarpurRoad
এলজিইডি বলছে, পৌরসভা পানি নিষ্কাষণের ব্যবস্থা করলে তারা সড়কটি সংস্কার করবে। সরকারের তিন বিভাগের মধ্যে এমন টানাটানির কারণে ঈদের মৌসুমে এই সড়ক ধরে চলতে গিয়ে যাত্রী ভোগান্তির আশঙ্কা তৈরি হয়েছে।

বার্তা২৪

Leave a Reply