রশুনিয়া ব্রীজে গর্ত হয়ে যানবাহন চলাচল বন্ধ

দু’টি উপজেলার সাথে সরাসরি যোগাযোগ বিচ্ছিন্ন
মুন্সীগঞ্জে ব্রীজের পাটাতনে গর্ত হয়ে বাসসহ ভারী যানবাহন চলাচল বন্ধে হয়ে গেছে। এতে ঢাকার সাথে দুটি উপজেলার সরাসরি বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছে এ এলাকার জনসাধারণ।

জানা যায়, ঢাকা-মাওয়া মহাসড়কের নীমতলী-সিরাজদিখান-বেতকা সড়কের সিরাজদিখানের রশুনিয়া ব্রীজের মাঝ খানের পাটাতনের ঢালায় উঠে গিয়ে বড় একটি গর্তের সৃষ্টি হয়। ব্রীজটিতে আগে থেকেই ছোট গর্তের মত ছিল।

কিন্তু সাম্প্রতিক কালের বৃষ্টির কারণে ব্রীজের পাটাতনের ইট-সুরকি উঠে গিয়ে শনিবার লোহার রড বের হয়ে গেছে। ফলে সৃষ্টি হয়েছে বড় একটি গর্তের। এতে করে এ বীজের উপর দিয়ে ভারী যানবাহন চলাচল অসম্ভব হয়ে পড়েছে। দুপুর দুইটার পর হতে এ ব্রীজের উপর দিয়ে যাত্রীবাহি বাসসহ সকল ধরণের ভারী যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে সিরাজদিখান ও টঙ্গীবাড়ি উপজেলার জনগনকে ঢাকাসহ জেলাসদরের সাথে যাতায়াতে চরম দুর্ভোগে পড়তে হয়েছে।

ঈদের পূর্বে এ রকম বিরম্বনায় পড়ে এ রুটে চলাচলকারী যাত্রীরা মারাত্মক ভোগান্তির শিকার হচ্ছেন। তারা ঈদের কেনাকাটাসহ এক স্থান থেকে অন্য স্থানে যেতে কষ্টে পড়ছেন এ ব্রীজের কাছে এসে। বিশেষ করে মহিলা,বৃদ্ধ ও শিশু যাত্রীদের কষ্টের জেনো শেষ নেয়।

এ ব্যাপারে সড়ক ও জনপথের বিভাগীয় প্রকৌশলী খাইরুল ইসলাম জানান, আজ (শনিবার) রাতের মধ্যেই ব্রীজটি মেরামত করে যানবাহন চলাচলের উপযোগি করে তোলা হবে। আশা করছি রোববার থেকে এ ব্রীজের উপর দিয়ে যান চলাচল করতে পারবে।

মুন্সিগঞ্জেরকাগজ

Leave a Reply