৩৫ জনের ভুয়া মুক্তিযোদ্ধা সনদ বাতিল

mukti৩৫ জনের ভুয়া মুক্তিযোদ্ধা সনদ বাতিল করেছে সরকার। সোমবার মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে। বাতিল হওয়া ৩৫ জনের মধ্যে ২৮ জনই সরকারি কর্মকর্তা-কর্মচারী। এর মধ্যে উপসচিবও রয়েছেন।

৩০ জনের সনদ জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার প্রতিবেদনের ভিত্তিতে, দুজনের সনদ জেলা প্রশাসকের প্রতিবেদনের ভিত্তিতে, একজনের সনদ দুই ঠিকানা থাকার ভিত্তিতে বাতিল করা হয়। দুজনের সনদ বাতিল করা হয় বয়স সংগতিপূর্ণ না হওয়ায়।

এ ব্যাপারে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সাংবাদিকদের বলেন, সনদ বাতিল হওয়ার সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে জনপ্রশাসন মন্ত্রণালয়কে বলা হবে।

এ ছাড়া এই ভুয়া সনদ নিয়ে যারা সুযোগ-সুবিধা নিয়েছেন, তাদের সেই সুযোগ-সুবিধা বাতিল করতেও জনপ্রশাসন মন্ত্রণালয়কে চিঠি দেওয়া হবে।

যাদের সনদ বাতিল হলো

ওএসডি উপ-সচিব শেখ আলাউদ্দিন, চট্টগ্রাম রেলওয়ের অতিরিক্ত মহাব্যবস্থাপক (পূর্ব) মো. সোলায়মান চৌধুরী, রেলপথ মন্ত্রণালয়ের মো. শফিকুর রহমান ও মো. আব্দুল ওয়ারেছ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মো. আব্দুল হালিম এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের আজহার আলী খান।

ভূমি মন্ত্রণালয়ের আ ন ম বজলুল রশীদ, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এটিএম শাহজাহান ও শিক্ষা মন্ত্রণালয়ের মো. দানেশ মিয়া।

কৃষি মন্ত্রণালয়ের মো. আব্বাস আলী খান, ঢাকা ভ্যাট কমিশনের রাজস্ব কর্মকর্তা (বর্তমানে পিআরএলে) শেখ মাহবুবুল আলম, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের রনজিৎ কুমার রায়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মো. শফিকুল হক, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মো. রওশন আলম ও মো. আবু হোসেন মিয়া, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এ কে এম জালাল ও হাশেম আলী।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মো. মজিবুর রহমান ও এ কে এম হাবিবুল্লাহ, দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের মো. জয়নাল আবেদীন, কে এ নিজাহার উদ্দীন, কর অঞ্চল-২ এর মো. দেলোয়ার হোসেন, মো. নুরুন্নবী পাটোয়ারী, যমুনা ওয়েল কোম্পানির সাবেক ম্যানেজার মো. গোলাম রব মোল্লা, সাতক্ষীরার আশাশুনি উপজেলা শিক্ষা অফিসের মো. আবুল হোসেন এবং মোহাম্মদ আলী।

সোনালী ব্যাংকের এক্সিকিউটিভ অফিসার এটিএম আব্দুল হাই, পুলিশ (বেতার) মো. সোলায়মান বিশ্বাস, ঢাকা জেলা প্রশাসকের কার্ালয়ের মো. হারুন অর রশীদ খান, মুন্সিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের মো. শাহযাদ আযীম, এম এ মজিদ, মো. নূর ইসলাম, মো. বেলাল হোসেন ও মো. আব্দুল মালেকের সনদ বাতিল করা হয়েছে।

অর্থসূচক

Leave a Reply