যানজটমুক্ত ঘাট ভাড়া বেশি নেওয়ার অভিযোগ

মাওয়া-কাওরাকান্দি নৌরুট
মাওয়া-কাওরাকান্দি নৌরুটে গতকাল শুক্রবার ঘরমুখী যাত্রীদের উপচে পড়া ভিড় থাকলেও ঘাট ছিল যানজটমুক্ত ও সুশৃঙ্খল। তবে কাওরাকান্দি ঘাট থেকে যানবাহনগুলোতে দ্বিগুণ ভাড়া আদায় ও লোকাল বাসগুলোর রুট পরিবর্তন করার কারণে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়।

ভাঙ্গাগামী যাত্রী সুমন মিয়া বলেন, ‘আমরা কোনো বাস পাচ্ছি না। সব বাস খুলনা ও বরিশাল চলছে। একজনের ৫০ টাকার ভাড়ার ইজিবাইকে ২০০ টাকা চাচ্ছে আর মোটরসাইকেলে চাচ্ছে ৩০০ টাকা।’ বরিশালগামী যাত্রী কবির বেপারী বলেন, এত যাত্রী সত্ত্বেও ঘাটে যানজট নেই, এটা পুলিশের সফলতা। কিন্তু স্পিডবোটে ৫০ টাকা ভাড়া বেশি দিয়ে পার হতে হলো।

কাওরাকান্দি এসে ১৫০ টাকার ভাড়া ৩০০ টাকা দিতে হলো। মাইক্রোবাস যাত্রী ইমারত হোসেন বলেন, কালনা ঘাটের ভাড়া ১২০ টাকা। দিতে হচ্ছে ৩০০ আর বরিশাল চাচ্ছে ৪০০ টাকা।

এ ব্যাপারে কাওরাকান্দি মাইক্রোবাস সমিতির সভাপতি খোকা মিয়া বলেন, ‘আমাদের ২০০ গাড়ির মধ্যে মাত্র ৮০টি স্টিকার পেয়েছে। এ জন্য ভাড়া একটু বেশি নিতে পারে। তবে এত বেশি নেওয়ার কথা নয়।’

ফরিদপুর বাস মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক বিকাশ মজুমদার বলেন, ‘ওই রুটে (বরিশাল-খুলনা) বাস কম আর যাত্রী বেশি। তাই কিছু বাস ওই রুটে চলছে। তবে যেসব বাস স্টিকার পায়নি, তারা লোকাল রুটে চলছে।’

মাদারীপুর অতিরিক্ত পুলিশ সুপার উত্তম কুমার পাল বলেন, বাড়তি ভাড়া ও রুট পরিবর্তনের ব্যাপারে পদক্ষেপ নেওয়া হয়েছে।

কালের কন্ঠ

Leave a Reply