নদীপথে মানুষের নিরাপত্তায় টহল অভিযান

nodiTঅভিযানে বিআইডাব্লিউটিএ, ফায়ার সার্ভিস, কোস্টগার্ড, জেলা ও পুলিশ প্রশাসন
ঈদে নৌপথে যাত্রীদের বাড়ি ফেরা নির্বিঘ্ন ও নিরাপদ করতে চাঁদপুরের নৌপথে টহল অভিযান শুরু হয়েছে। এতে অংশ নিয়েছে বিআইডাব্লিউটিএ, ফায়ার সার্ভিস, কোস্টগার্ড, জেলা ও পুলিশ প্রশাসন।

শুক্রবার রাত থেকে চাঁদপুর পদ্মা-মেঘনা নৌসীমানা থেকে শুরু হয়ে মোহনপুর ছাড়িয়ে মুন্সিগঞ্জ পর্যন্ত নদী এলাকায় এ সমন্বিত টহল অভিযান চলছে।

বিআইডাব্লিউটিএ’র উপপরিচালক মোবারক হোসেন জানান, ঈদে বাড়ি ফেরা যাত্রীদের নৌ পথে দুর্ঘটনা এড়াতে বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে সরকার। এরই অংশ হিসেবে চাঁদপুর নৌসীমায় বিআইডাব্লিউটিএ’র জাহাজ সন্ধানী, অগ্রদূত ও কপোত নদীপথে টহল শুরু করেছে।

চাঁদপুর ফায়ার সার্ভিসের পরিচালক আনোয়ারুল হক জানান, নৌপথে দুর্ঘটনা এড়াতে ফায়ার সার্ভিসের জাহাজ অগ্নিবিনাশ এ টহল অভিযানে অংশ নিয়েছে। এতে ৬ জন ডুবুরিসহ মোট ১০ জন সদস্য রয়েছেন।
nodiT
কোস্টগার্ডের চাঁদপুর স্টেশন কমান্ডার হাসানুর রহমান জানান, এ টহল অভিযানে তাদের ২০ সদস্যের একটি টিম দুটি স্পিডবোটে কাজ করছে।

তিনি বলেন, যাত্রীরা যেনো হুড়োহুড়ি করে নৌকা বা ট্রলার দিয়ে লঞ্চে না উঠে এবং ছাদে যাত্রী ওঠা ঠেকাতে আমরা কাজ করছি। তাছাড়া এ সময় নদীপথে কোনো দুর্ঘটনা ঘটলে আমরা সর্বাত্মক সহযোগিতা করার জন্যে প্রস্তুত।

শনিবার এ অভিযানের কার্যক্রম পরিদর্শন করেন চাঁদপুরের পুলিশ সুপার আমির জাফর, অতিরিক্ত পুলিশ সুপার কামরুল ইসলাম, বিআইডাব্লিউটিএ’র নির্বাহী প্রকৌশলী মজিবুর রহমান, নৌ নিরাপত্তা বিভাগের উপপরিচালক কাউছারুল ইসলাম ও আবদুর রহিম, চাঁদপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার রাজীবুল ইসলাম খান।

সমকাল

Leave a Reply