সিরাজদীখানে রাস্তা কেটে ফেলেছে প্রতিপক্ষ

sirRastaKathaইমতিয়াজ বাবুল: সিরাজদীখান উপজেলার পূর্ব রাজদিয়া গ্রামের আব্দুর রহমান ও তাদের আত্মীয়-স্বজনদের ব্যবহহৃত রাস্তাটি বুধবার সকালে কেঠে ফেলেছে প্রতিপক্ষের লোকজন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, ৬৫০ শতাংশ জমি নিয়ে হানিফ হাওলাদারের ছেলে আব্দুল রহমান হাওলাদারের সঙ্গে একই গ্রামের সোবাহান চোকদার, আওলাদ হোসেন, মাসুম চোকদার ও সেলীমের বিরোধ রয়েছে। ওই বিরোধের জের ধরে বুধবার সকালে তাঁরা আব্দুর রহমানের ব্যবহহৃত যাতায়াতের রাস্তাটি কেটে ফেলে এবং রাস্তার দু পাশে লাগানো শতাধিক মেহগনি গাছ কেটে নিয়ে যায়।

গতকাল দুপুরে সরেজমিনে দেখা গেছে, রাস্তাটির মাটি কেটে ফেলার কারনে গ্রামের লোকজনের যাতায়াতের অনেক অসুবিধা হচ্ছে। আব্দুল রাহমান রানা বলেন, এই জায়গার প্রকৃত মালিক মুন্সীগঞ্জ সরকারী হরগঙ্গা কলেজের সাবেক অধ্যক্ষ বাবু বীরেন্দ্র মোহন মুখপাধ্যায়ের।

১৯৪৭ সালে তারা ভারতে (ইন্ডিয়াতে) চলে গেলে ৬৫০ শতংশের মধ্যে আমরা ৭৫ শতাংশ লিজ আনি। কিন্তু ভুয়া দলির করে সোবাহান চোকদার, আওলাদ হোসেন, মাসুম চোকদার ও সেলীম আমাদের ৭৫ শতাংশ জমিও দখল করে নিতে চায়।
sirRastaKatha
তবে আওলাদ হোসেন বলেন,অন্যায় ভাবে আমাদের ক্রয়কৃত জমির উপর রাতের অন্ধকারে রাস্তা করছে। ১৯৭৫ সালে জায়গা কিনার দলিল আমাদের কাছে আছে। সিরাজদীখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাসার বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। কোন পক্ষই লিখিত অভিযোগ করেনি অভিযোগ পাওয়ার পর তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’

Leave a Reply