গজারিয়া থানার ওসির অপসারণ দাবি

gazObaroadজেলার গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস হাসানের অপসারণের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছেন স্থানীয়রা। গজারিয়া উপজেলার তেতৈতলা এলাকায় বালুয়াকান্দি ইউনিয়নের উপনির্বাচনের চেয়ারম্যান প্রার্থী শহীদুজ্জামান জাকারিয়ার সমর্থকরা রবিবার দুপুরে ১২টা থেকে ১টা পর্যন্ত এ কর্মসূচি পালন করেন।

স্থানীয়রা জানান, উপনির্বাচনকে কেন্দ্র করে চেয়ারম্যান প্রার্থী শহীদুজ্জামান জাকারিয়া ও অপর চেয়ারম্যান প্রার্থী মর্জিনা বেগমের সমর্থকদের মধ্যে কয়েক দিন ধরেই সংঘর্ষ চলে আসছে। এ ঘটনায় গজারিয়া থানার ওসি ফেরদৌস হাসান চেয়ারম্যান প্রার্থী মর্জিনা বেগমের পক্ষ নিলে প্রতিদ্বন্ধী শহীদুজ্জামান জাকারিয়ার সমর্থকরা ক্ষুব্ধ হন।
gazObaroad
গজারিয়া থানার ওসি (তদন্ত) আবু বকর সিদ্দিক জানান, রবিবার দুপুর ১২টার দিকে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা মহাসড়কে ব্যারিকেড দেয়।

তিনি আরও জানান, এ সময় মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। দুপুর ১টার দিকে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এক ঘণ্টা পর চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয়।

চেয়ারম্যান প্রার্থী মর্জিনা বেগমের ভাতিজা জুয়েল প্রধান জানান, আসন্ন নির্বাচনে আমাদের জয় সুনিশ্চিত জেনেই ওসিকে জড়িয়ে মিথ্যা অপপ্রচার ও রাস্তা অবরোধ করা হয়েছে।

২৩ মার্চ গজারিয়া উপজেলা নির্বাচনের দিন সহিংসতায় বালুয়াকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান শামসুদ্দিন প্রধান নিহত হন। পরে ওই ইউনিয়নে ২৪ আগস্ট উপনির্বাচনের দিন ধার্য করা হয়। নির্বাচনে সর্বমোট ছয় প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দ্য রিপোর্ট

Leave a Reply