মাওয়ায় ফেরি চলাচল ব্যাহত, যানজট

mawa jamমাওয়ার পদ্মায় তীব্র স্রোত ও ঘূর্ণির কারণে শনিবার রাত থেকে ডাম্প ফেরি (টানা ফেরি) চলাচল বন্ধ রাখা হয়। রবিবার সকাল থেকে ১৩টি ফেরি চলাচল করলেও ঘাটের উভয় পাশে তীব্র যানজট দেখা দিয়েছে। রবিবার দুপুর পর্যন্ত এ যানজট অব্যাহত আছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) সরকারী ম্যানেজার শেখর চন্দ্র রায় জানান, নদীর দু’পাড়ে এখন ছয়টি ঘাটই সচল রয়েছে। তবে পানি বৃদ্ধি পাওয়ায় এবং তীব্র স্রোত ও ঘূর্নি থাকায় রাতে ডাম্প ফেরি বন্ধ রাখা হয়। ওই সময় ছয়টি ফেরি সচল রাখা হয়। রবিবার সকাল থেকে ১৬টি ফেরির মধ্যে ১৩টি ফেরি সচল রয়েছে।
mawa jam
তিনি আরও জানান, ফেরি সার্ভিস সচল রাখার সর্বাত্মক চেষ্টা চলছে। রাতে ঠিক মতো সার্ভিস না দিতে পারায় রবিবার সকালে যানজট দেখা দিয়েছে।
mawaNo
বর্তমানে দু’পাড়ে পণ্যভর্তি ট্রাকসহ প্রায় দুইশ’ যান পারাপারের অপেক্ষায় আছে। টানা ১৩ দিন ধরে দেশের প্রধান এই ফেরি সার্ভিস ব্যাহত হওয়ায় দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ বিপাকে পড়েছেন। নদী পারাপারের জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে। কাঁচামালবাহী ট্রাকগুলো আটকে পড়ায় পণ্য নষ্টসহ আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছেন ব্যবসায়ীরা।

দ্য রিপোর্ট

Leave a Reply