যান চলাচলের অনুপযোগী ভাগ্যকূল বাজারের প্রধান সড়ক

srinagarBazarযান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে ১০ কিলোমিটার দীর্ঘ শ্রীনগর-ভাগ্যকূল সড়ক। মুন্সীগঞ্জের অন্যতম ব্যবসাকেন্দ্র ভাগ্যকূল বাজারের প্রধান সড়ক (শ্রীনগর-ভাগ্যকূল সড়কের অংশ) এতটাই খারাপ যে না দেখলে বিশ্বাসই হবে না। এলজিআরডির ৪০০ মিটারের গুরুত্বপূর্ণ এই সড়ক গত চার বছরে কোনো সংস্কারই হয়নি। ফলে বর্ষায় সামান্য বৃষ্টিতেই কর্দমাক্ত হয়ে পড়ে সড়কটি। তখন পথ চলাই দায়। সেখানে কোটি কোটি টাকার মাল আনা-নেওয়াও কঠিন হয়ে পড়ে।

সড়কে প্রায়ই আটকে যায় ট্রাক। এতে ব্যবসা-বাণিজ্য বিঘ্নিত হচ্ছে। এই সড়কের সঙ্গে যুক্ত পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) বেড়িবাঁধের ৫০০ মিটার সড়কের অবস্থাও ভালো নয়। অথচ এ সড়কে পাউবোর প্রশিক্ষণ কেন্দ্র, র‌্যাব-১১ কার্যালয়, ভাগ্যকূল হরেন্দ্রলাল উচ্চ বিদ্যালয় এবং চারটি ব্যাংকসহ বহু প্রতিষ্ঠান রয়েছে।
srinagarBazar
শ্রীনগর উপজেলা সদর পর্যন্ত বাকি ৯ কিলোমিটার সড়ক সড়ক ও জনপথ (সওজ) বিভাগের। সড়কটি (ঢাকা-দোহার সড়কের অংশ) এক দশকেও কার্পেটিং করা হয়নি। তাই ঢাকা-দোহার সড়কে যান চলাচলে মারাত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছে। গত বছর ১১ মে সড়কটি কার্পেটিংয়ের অনুমোদন দেওয়া হলেও নির্ধারিত ৯ মাসের মধ্যে নির্মাণকাজ সম্পন্ন করতে পারেনি ঠিকাদারি প্রতিষ্ঠান। পরে আরো তিন মাস সময় বাড়ানো হলেও কাজ সম্পন্ন করতে ব্যর্থ হয় প্রতিষ্ঠানটি।

সওজের নির্বাহী প্রকৌশলী নুরুল হোসেন জানান, ঠিকাদারের কার্যাদেশ বাতিল করা হয়েছে। নতুন ঠিকাদার দিয়ে সড়কটি সংস্কারে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। বেড়িবাঁধের সড়কটি জরুরি ভিত্তিতে সংস্কারের জন্য কর্তৃপক্ষের সঙ্গে তিনি কথা বলবেন বলে জানান জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল। স্থানীয় সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ এ ব্যাপারে বলেন, সড়কটি সংস্কারে দ্রুত কার্যকর ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের তাগিদ দেওয়া হয়েছে।

কালের কন্ঠ

Leave a Reply