পদ্মা সেতু পরিদর্শন করলেন যোগাযোগ মন্ত্রী

ok padmaযোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ইতোমধ্যে পদ্মা সেতুর ২ হাজার ৫০০ কোটি টাকার কাজ সম্পন্ন হয়েছে। আরও ১ হাজার ৫০০ কোটি টাকার কাজ বর্তমানে চলছে। পদ্মা নদী শাসনের জন্য আন্তর্জাতিক পরামর্শ প্রতিষ্ঠান মুনসেলএইকম ও দেশী কারিগরি মূল্যায়ন কমিটি চায়না সিনো হাইড্রো (৮ হাজার ৭শত ৭ কোটি ৮১ লাখ) ও দক্ষিণ কোরিয়ার হুন্ডাই (১২ হাজার ১শত ২২ কোটি ৬১ লাখ) টাকায় এ দুটি কোম্পানিকে সর্বনিম্ন দরদাতা হিসাবে সুপারিশ করেছেন। শুক্রবার সকাল সাড়ে ১১ টার দিকে মাওয়ায় পদ্মা সেতু প্রকল্পের কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আগামী ২ দিনের মধ্যে এই সুপারিশমালা ক্রয় কমিটিতে বিবেচনার জন্য পাঠানো হবে। পরে প্রধান মন্ত্রীর চূড়ান্ত অনুমোদন সাপেক্ষে কোম্পানির সাথে চুক্তি স্বক্ষর হবে। ২০১৮ সালে মধ্যেই পদ্মা সেতু চালু হবে। এদিকে, খুব শিঘ্রই পদ্মা সেতুর সয়েল টেস্টের কাজ শুরু হবে। ইতিমধ্যে চায়না সেতু নির্মাণের যন্ত্রপাতির প্রথম শিপমেন্ট চট্টগ্রামে এসে পৌঁছেছে। আগামী ১৫ সেন্টেম্বরের মধ্যে যন্ত্রপাতির দ্বিতীয় শিপমেন্ট এসে পৌঁছবে।
ok padma
এ সময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতু বিভাগের ঢাকা বিভাগীয় অতিরিক্ত নির্বাহী প্রকৌশলী মো. আফতাব উদ্দিন খান, নদী শাসনে নির্বাহী প্রকৌশলী শারফুল ইসলাম, মুন্সীগঞ্জের নির্বাহী প্রকৌশলী নুরুল হক, পদ্মা সেতু কাজের তত্ত্বাবধানে থাকা সেনা কর্মকর্তা, টঙ্গীবাড়ী উপজেলা চেয়ারম্যান ইঞ্চিনিয়ার কাজী আব্দুল ওয়াহিদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জগলুল হালদার ভূতু, সাধারণ সম্পদক আব্দুল আশাদ বারেক ও ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক সভাপতি মিরাজ হোসেন রিয়াজ প্রমুখ।

পরে মন্ত্রী টঙ্গীবাড়ী উপজেলার বাজারে ধসে পড়া বেইলি ব্রিজের মেরামত কাজ পরিদর্শন ও উপজেলা পরিষদে ১ টি বৃক্ষ রোপন করেন।

এবিনিউজ

Leave a Reply