ডিবি পরিচয়ে অপহরণকালে মুন্সীগঞ্জে আটক ১

dbMunমুন্সীগঞ্জে ডিবি পরিচয়ে সোনালী ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তাকে অপহরণকালে একজনকে আটক করেছে পুলিশ। প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে মুন্সীগঞ্জ শহরের হাটলক্ষ্মীগঞ্জ এলাকার কৃষি ব্যাংক থেকে সোনালী ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা এসএম নূরুল ইসলাম দুই লাখ টাকা তুলে বাড়ি ফিরছিলেন। পথে শহরের সুপার মার্কেট এলাকায় পাঁচ-ছয় সদস্যের অপহরণকারী দল ডিবি পরিচয়ে কালো গ্লাসের একটি মাইক্রোবাসে জোর করে তুলে নেয় তাকে। এ সময় অপহরণকারীরা গামছা দিয়ে তার মুখ ও চোখ বেঁধে ফেলে। হাতকড়া পরিয়ে মাইক্রোবাসের ভিতরে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে।

এ সময় প্রত্যক্ষদর্শীরা মুন্সীগঞ্জ সদর থানায় বিষয়টি জানালে পুলিশ ওই মাইক্রোবাসের পিছু নেয়। পরে শহরের উপকণ্ঠ সিপাহীপাড়া চৌরাস্তায় ব্যারিকেড দিয়ে ট্রাফিক পুলিশের সদস্যরা মাইক্রোবাসটির গতিরোধ করে। এ সময় গাড়িতে থাকা অপহরণকারীরা পালিয়ে যাওয়ার সময় মিন্টু নামের একজনকে আটক করে পুলিশ। ব্যাংক কর্মকর্তা নূরুল ইসলামকে আহত অবস্থায় গাড়ি থেকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।
dbMun
মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়ারদৌস হাসান দ্য রিপোর্টকে জানান, আটক মিন্টুকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। দুই লাখ টাকা নিয়ে পালিয়ে যাওয়া অপর অপহরণকারীদের ধরতে অভিযান চলছে।

তিনি জানান, অপহরণকারীরা সবাই ডিবি পুলিশের পোশাক পরা ছিলেন। এ ঘটনায় থানায় মামলা করার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

দ্য রিপোর্ট
======

ডিবি পরিচয়ে সোনালী ব্যাংকের সাবেক কর্মকর্তাকে অপহরন কালে একজন আটক

মুন্সীগঞ্জে ডিবি পরিচয়ে সোনালী ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তাকে অপহরন কালে এক অপহরনকারীকে আটক করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানায় রবিবার বেলা সাড়ে ১২টার দিকে মুন্সীগঞ্জ শহরের হাটলক্ষ্মীগঞ্জ এলাকার কৃষি ব্যাংক থেকে সোনালী ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা এস এম নুরুল ইসলাম ২ লাখ টাকা উত্তোলন করে বাড়ি ফেরার পথে শহরের সুপার মার্কেট এলাকায় ৫/৬ সদস্যের অপহরনকারী দল ডিবি পরিচয়ে কালো গ্লাসের একটি মাইক্রোবাসে জোর করে তুলে নেয় তাকে। এ সময় অপহরনকারীরা গামছা দিয়ে তার মুখ ও চোখ বেঁধে ফেলে। হাতকরা পরিয়ে মাইক্রোবাসের ভিতরে তাকে শারিরিক ভাবে লাঞ্চিত করে। এ সময় প্রত্যক্ষদর্শীরা মুন্সীগঞ্জ সদর থানায় বিষয়টি অবগত করলে পুলিশ ওই মাইক্রোবাসের পিছু নেয়।
dbMun2
পরে শহরের উপকন্ঠ সিপাহীপাড়া চৌরাস্তায় ব্যারিকেড দিয়ে ট্রাফিক পুলিশের সদস্যরা ওই মাইক্রোবাসটি গতিরোধ করে। এ সময় গাড়িতে থাকা অপহরনকারীরা পালিয়ে যাওয়ার সময় মিন্টু নামের একজনকে আটক করে পুলিশ। এছাড়া ব্যাংক কর্মকর্তা নুরুল ইসলামকে আহত অবস্থায় গাড়ি থেকে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইয়ারদৌস হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান- আটকৃত মিন্টুকে ব্যাপক জিঞ্জাসাবাদ করা হচ্ছে। ২ লাথ টাকা নিয়ে পালিয়ে যাওয়া অপর অপহরনকারীদের ধরতে অভিযান চলছে।

এছাড়া তিনি আরও জানান- অপহরনকারীরা সকলেই ডিবি পুলিশের পোষাক পরিহিত ছিলেন। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্ততি চলছে বলে জানান তিনি।

বিডিলাইভ
====

মুন্সীগঞ্জে অপহরণের পর ব্যাংকার উদ্ধার

মুন্সীগঞ্জ শহরের সুপার মার্কেট চত্ত্বর থেকে রবিবার বেলা সাড়ে ১১টায় ডিবি পুলিশ পরিচয়ে দুই লাখ টাকাসহ অবসরপ্রাপ্ত সোনালী ব্যাংক কর্মকর্তা এসএম নরুল ইসলাম (৬৫) অপহৃত হয়।

পরে তিন কিলোমিটার দূরের সিপাহিপড়ায় মাইক্রো, ওয়ারল্যাচ ও ইউনিফর্মসহ ভূযা ডিবি পুলিশ রিন্টু মিয়াকে (৩৫) পুলিশ গ্রেফতার এবং হাতে হ্যান্ডকাপ লাগানো অপহৃত ব্যাংকারকে উদ্ধার করে। তবে লুন্ঠিত টাকাসহ ৫ জন অপহরণকারী পালিয়ে যায়।

পুলিশ জানায়, শহরে হাটলক্ষীগঞ্জস্থ ইসলামি ব্যাংক থেকে এফডিআর ভেঙ্গে দুই লক্ষ টাকা উত্তোলন করে রিক্সা যোগে শহরের মালপাড়ার বাড়ি ফেরার পথে এই অপহরণের ঘটনা ঘটে। ওত পেতে থাকা অপহরণকারীরা আকস্মিক তাকে তুলে সিলভার রংয়ের মাইক্রোবাসে করে দ্রুত কেটে পরে।

খবর পেয়ে পুলিশ পালিয়ে যাওয়ার সম্ভাব্য সবগুলো পয়েন্টে অবস্থান নেয়। পরে সদর উপজেলার সিপাহীপাড়া চৌরাস্তায় বেলা ১২টায় অপহরন কারীদের ব্যবহৃত মাইক্রোটি আটক করা হয়।

তাদের কাছ থেকে একটি ওয়ালের্স সেট, এক জোড়া হেন্ডকাপ, ডিবি লেখা দুটি কটি (ইউনিফর্ম) ও একটি প্যানড্রাইভ উদ্ধার করে।

সদর থানার ওসি মো. ইয়ারদৌস হাসান জানান, গ্রেফতারকৃত রিন্টু বরিশালের মূলাদির আ. জাব্বারের পুত্র। এই ঘটনায় মামলা রুজু করা প্রস্তুতি চলছে এবং পালিয়ে যাওয়া অপহরন কারীদের গ্রেফতার ও লুন্ঠিত টাকা উদ্ধারের চেষ্টা চলছে।

বার্তা২৪

Leave a Reply