মাওয়া মহাসড়ক অবরোধ : ৫ কিলোমিটার এলাক জুড়ে তীব্র যানজট

mawaOborodhমুন্সীগঞ্জের ঢাকা-মাওয়া মহাসড়কে আরাম পরিবহন নামের একটি নতুন বাস সার্ভিস চালুর প্রতিবাদে মুন্সীগঞ্জের মাওয়া ঘাট এলাকায় ব্যারিকেড সৃষ্টি করে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে মটরযান শ্রমিকরা। শনিবার বিকেল ৪ টার দিকে এ রুটে যানবাহন চলাচল বন্ধ করে দেয় তারা। এ সময় ঢাকা-মাওয়া মহাসড়কের মাওয়াঘাট থেকে ছনবাড়ী পর্যন্ত কমপক্ষে ৫ কিলোমিটার এলাকা জুড়ে দেখা দিয়েছে তীব্র যানজট।

এ বিষয়ে মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এস.আই) খন্দকার খালিদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঢাকা-দোহার রুটের আরাম পরিবহনের ১২টি বাস দুপুর ২টার দিকে মাওয়া ঘাট থেকে চলাচল শুরু করলে এ রুটে চলাচলরত ১১টি পরিবহনের মালিক সমিতি তাদের যানবাহন চলাচল সম্পূর্ণরূপে বন্ধ করে মাওয়া ঘাট এলাকায় ব্যারিকেড সৃষ্টি করে। এতে দুর্ভোগে পড়েছে দক্ষিণবঙ্গের ২১ টি জেলার সাধারণ মানুষ। ফলে ঢাকা-মাওয়া মহাসড়কে দেখা দিয়েছে তীব্র যানজট।
mawaOborodh
ঢাকা-মাওয়া মহাসড়কের পরিবহন সমিতির সাধারণ সম্পাদক শহিদ কাওসার দিলিপ জানান, রুটপার্মিট না নিয়ে বে-আইনি ভাবে ঢাকা-দোহার রুটের আরাম পরিবহনের কিছু বাস এ রুটে চলাচল শুরু করেছে। আরাম পরিবহনের বাস যতক্ষণ এই রুট ছেড়ে না যাবে ততক্ষণ পর্যন্ত আমাদের এ অবরোধ চলবে।

এ ব্যাপারে বিকেল সাড়ে ৫ টার দিকে জেলা পুলিশ সুপার (এস.পি) বিপ্লব বিজয় তালুকদারের হস্তক্ষেপে অবরোধ তুলে নেয় অবরোধকারীরা। পরে ধীরে-ধীরে যানবাহন চলাচল শুরু হলে স্বাভাবিক হয়ে উঠে ঢাকা-মাওয়া মহাসড়কের যানজট।

এবিনিউজ

Leave a Reply