সৌদী প্রবাসির বসতবাড়ি দখলে নেয়ার চেষ্ঠা : আতঙ্কে পরিবার

dakhalমুন্সীগঞ্জে সৌদী প্রবাসী এক ব্যক্তির বসত বাড়ি দখল নেয়ার চেষ্টা চালাচ্ছে একটি প্রভাবশালী মহল। এতে সৌদী প্রবাসীর পরিবারে লোকজন রয়েছে চরম আতঙ্কে। এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে একাধিক সাধারন ডাইরি ও মামলা হলেও প্রভাবশালীদের হুমকিতে নিজের জীবন নিয়ে শঙ্কায় পড়েছেন ওই প্রবাসী। বসত বাড়ি না লিখে দিলে প্রাণে মেরে ফেলার হুমকি দিচ্ছে দখলদারকারী প্রভাবশালী ওই মহলটি।

সরজমিন ঘুরে দেখা গেছে, মুন্সীগঞ্জ সদর উপজেলার বজ্রযোগিনী ইউনিয়নের ডেকরাপাড়া প্রামের বাসিন্দা সৌদী প্রবাসী মো. মহসিন শেখ দীর্ঘ ১৮ বছর ধরে সৌদি আরবে প্রবাস জীবন জাপন করছেন। তার পরিবারে লোকজন তার বসত বাড়ি দখল করে ফেলছে আশপাশের প্রভাবশালীরা এমন খবর দিলে তিনি দেশে ছুটে আসেন। কিন্তু দেশে এসে তার বাবার রেখে যাওয়া সম্পত্তি দখল করে ফেলছে আবু কালাম, সোহেল, হাসান, সুজন গং। এ অবস্থা দেখে হতবাক বনে যান তিনি। থানায় মামলা করেও কোন কুলকিনারা পাচ্ছেনা।

প্রবাসী মহসিন বলেন, আমি আমার মা, স্ত্রী, সন্তান ভাই ও বোনকে রেখে দীর্ঘ ১৮ বছর ধরে সৌদী আরবে কর্মরত আছি। এর সুযোগে আমার বাড়ির আশপাশের প্রভাবশালী আবু কালাম, সোহেল, হাসান, সুজন গং আমার বাবার রেখে যাওয়া বসতবাড়ির জমি গুলো দখল করে নিয়ে যাচ্ছে। তাই আমাদের বসতবাড়ি রক্ষা ও জীবনের নিরাপত্তা চেয়ে একাধিক সাধারন ডাইরি ও মামলা করেছি। কিন্তু তাতেও আমারে শেষ রক্ষা হচ্ছেনা বরং কালাম গংদের বসত বাড়ি লিখে না দেয়া হলে আমার পুরো পরিবারকে মেরে ফেলার হুমকি দিয়ে আসছে।

জমিদখল কারী আবু কালাম বলেন, আমার এক চাচা নূর মোহাম্মদের কাছ থেকে জমিক্রয় করেছি। সেই অনুপাতে আমার ক্রয়কৃত জমি দখলে নেয়া চেষ্টা করছি মাত্র। তবে জমি কিনার আগে জমির দলিল ঠিক আছে কিনা তা দেখে কিনেছেন বা এ জমি আপনার চাচার কিনা সেটা জানেন-এমন প্রশ্নের জবাবে আবু কালাম বলেন, সেটা আমি জানিনা।

মামলার তদন্ত কারী কর্মকর্তা সদর থানার এ এস আই রামপ্রসাদ বলেন, সৌদী প্রবাসী মহসিনের জমি অবৈধভাবে ও জোর করে জমি দখলের চেষ্টা করছে আবু কালম এমন অভিযোগের ভিত্তিতে ও কোর্টের ১৪৫ ধারায় উভয় পক্ষকে শান্তি শৃঙ্খলা বজায়ে রাখার জন্য নিদের্শ দেয়া হয়েছে এবং জমির আসল মালিককে সে ব্যাপারেও তদন্ত চলছে। তদন্ত শেষে ব্যবস্থা নেয়া হবে। তবে জমির আসল মালিক সৌদী প্রবাসী মহসিন এমন ধারণা পুলিশের।

মুন্সীগঞ্জ বার্তা

Leave a Reply