মুন্সীগঞ্জে বন্যা পরবর্তী পুনবার্সন শুরু

TongibariFlood2মুন্সীগঞ্জে বন্যা পরবর্তী পুনবার্সন শুরু হচ্ছে। বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে পুনর্বাসনে সরকারি ও বেসরকারি নানাবিধ পদক্ষেপ গ্রহণের প্রস্তুতি চলছে। বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পুনবার্সন নিয়ে অনুষ্ঠিত জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা হয়েছে।

জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় বন্যায় জেলার সার্বিক ক্ষতি নিরূপণের উপর তাগিদ দেয়া হয়েছে। পাশাপাশি এতে সরকারি পুনবার্সন ছাড়াও ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর জন্য বিভিন্ন এনজিও এবং বিত্তবানদের প্রতি আহ্বান জানানো হয়।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুর রহমান জানান, রোববারের মধ্যে বন্যার ক্ষতির সর্বশেষ তথ্য পাওয়ায় যাবে।

এ পর্যন্ত ৭৯টি পরিবার সম্পূর্ণ, ৩ হাজার ২৭০ পরিবার আংশিক ও ১৩ হাজার ৭০২ জনসাধারণ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্তদের মাঝে এ পর্যন্ত ৮০ টন চাল, ৩ লাখ ৮৫ টাকা বিতরণ করা হয়েছে।

শুক্রবার রেডক্রিসেন্ট এই পুনর্বাসন কার্যক্রমে অংশ গ্রহণের ইচ্ছা প্রকাশ করে বন্যা বিধ্বস্ত এলাকায় একটি টিম ক্ষয়ক্ষতি নিরুপণ এবং কি ধরনের পুনবার্সন প্রয়োজন এসব তথ্য সংগ্রহে কাজ শুরু করেছে।

জেলা রেডক্রিসেন্টর সেক্রেটারী শাহজাহান গাজী এ তথ্য দিয়ে জানান, রেডক্রিসেন্ট বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে রয়েছে। তাদের পুনর্বাসনের তথ্য পাওয়ার পরই ব্যবস্থা নেয়া হবে।

টাইমনিউজবিডি

Leave a Reply