সিরাজদীখানে কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, স্বেচ্ছায় রক্তদান ও গ্রুপ নির্ণয়

moঅরাজনৈতিক সংগঠন অঙ্গীকার
ইমতিয়াজ বাবুল: সিরাজদীখানে কৃতি শিক্ষার্থীদের প্রনোদণামূলক শিক্ষা বৃত্তি প্রদান, স্বেচ্ছায় রক্তদান ও রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির আয়োজন করা হয়। শনিবার সিরাজদীখানের দৈয়দপুরে ফারিহা কমিউনিটি সেন্টারে এ কর্মসূচির আয়োজন করে ‘অঙ্গীকার’ নামে একটি অরাজনৈতিক সংগঠন। এ উপলক্ষে এক আলোচনা সভায় উপস্থিত থেকে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী ও সেন্টার ফর ডেবলপমেন্ট রিসার্চ-এর চেয়ারম্যান ড. মিজানুর রহমান শেলী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট কলামিষ্ট ও সিনিয়র সাংবাদিক জগলুল আহম্মদ চৌধুরী, সাউফ এশিয়া ফ্রি মিডিয়া এসোসিয়োশনের সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান ফারুক। অঙ্গীকারের সভাপতি মো.মামুন হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. শাহনেওয়াজ শান্ত, সিরাজদীখান উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি আনোয়ার হোসেন, রোকসানা বেগম কেয়া প্রমুখ।
mo
অনুষ্ঠানে এসএসসি ও জেএসসির মোট ৩৩ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়। এছাড়া দটি স্কুলের দরিদ্র ও মেধাবী ১০ জন শিক্ষার্থীর ৯ম শ্রেনী হতে এসএসসি পর্যন্ত পড়া লেখার সকল খরচ অঙ্গীকার বহন করারও ঘোষনা দেন। এক জন জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীকে একটি কম্পিউটার প্রদান করা হয়।

এছাড়া অঙ্গীকারের আহবানে সারদিয়ে শতাধিক ব্যক্তি স্বেচ্ছায় রক্তদান করেন ও তাদের রক্ত গ্রুপ জেনে নেন।

Leave a Reply