গজারিয়া উপজেলা প্রকৌশলীর অনিয়ম

jaliatiমুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলা প্রকৌশলী ইসরাফিল আল-হারুনের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগে জানা যায়, উক্ত প্রকৌশলীর বাড়ি মুন্সীগঞ্জ জেলায় হওয়ায় তার সাথে রয়েছে স্থানীয় কিছু সংখ্যক ঠিকাদার। তার পছন্দ মতো ঠিকাদারদের কাজ পাওয়ার জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করে থাকেন বলে জানা গেছে।

উপজেলা প্রকৌশলীর কার্যালয়ে গজারিয়ার দরপত্র বিজ্ঞপ্তি নং-০২/২০১৪-১৫ এবং এর স্মারক নং-এলজিইডি/উ:প্র:/গজা/মুন্সী/২০১৪-১৫/৪১৮, তাং:০৪-০৯-২০১৪ইং। উল্লেখিত বিজ্ঞপ্তিটি এমন একটি পত্রিকায় প্রকাশিত করে যা গজারিয়া উপজেলায় পাওয়া যায় না। ফলে স্থানীয় ঠিকাদারদের মাধ্যমে জানা যায় উল্লেখিত বিজ্ঞাপনটি বহুল প্রচারিত পত্রিকায় প্রকাশ করেনি। সেজন্য অনেক ঠিকাদারই উক্ত বিজ্ঞপ্তটির তথ্য পাবে না বলে জানায়। ফলে দৈনিক মুন্সীগঞ্জের কাগজে গত ০৭-০৯-২০১৪ইং তারিখে নিজ উদ্যোগে জনস্বার্থে উক্ত বিজ্ঞাপনটি বিনামূল্যে প্রচার করে। তাই উক্ত প্রকৌশলীর অসৎ উদ্দেশ্যে ব্যর্থ হওয়ার কারনে দৈনিক মুন্সীগঞ্জের কাগজ এর সহকারী বিজ্ঞাপন ম্যানেজারকে উক্ত প্রকৌশলী টেলিফোনে হুমকি প্রদান করেন। তিনি বলেন আমার বাড়ি মুন্সীগঞ্জ বিষয়টি আমি দেখে নেবো।

জানা যায়, প্রকৌশলী ইসরাফিল আল-হারুন ঠিকাদারদের কাজ নেওয়ার সময় ২.৫০% এবং বিল প্রদানের সময় ৫% টাকা নেয় বলে ভুক্তভোগী ঠিকাদাররা জানান। উক্ত প্রকৌশলীর বিরুদ্ধে মুন্সীগঞ্জ জেলা পরিষদে কর্মরত থাকা অবস্থায়ও বিভিন্ন অনিয়মের অভিযোগ রয়েছে। তবে অস্বীকার ইসরাফিল আল-হারুন সব অভিযোগ অস্বীকার করেছেন।

মুন্সিগঞ্জেরকাগজ

Leave a Reply