শ্রীনগরে স্কুল ছুটি দিয়ে বিয়ের অনুষ্ঠান!

crimeশ্রীনগরে স্কুল ছুটি দিয়ে সেখানে বিয়ের অনুষ্ঠান হল। বৃহস্পতিবার উপজেলার রুসদী উচ্চ বিদ্যালয় চত্বর ও শ্রেণীকক্ষে বিয়ে উপলক্ষে সহস্রাধিক লোকের মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়। এ কারণে স্কুল কর্তৃপক্ষ আগের দিনই ছুটি ঘোষণা করেন। আয়োজনকারীরা জানান, তারা পাঁচ হাজার টাকায় এক দিনের জন্য ভাড়া নিয়েছেন। বার্ষিক পরীক্ষা সামনে রেখে এ সময়ে বিদ্যালয় ছুটি দিয়ে বিয়ের অনুষ্ঠান করায় ছাত্রছাত্রীদের অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান শেখ বলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সিদ্ধান্তে ছুটি ঘোষণা করা হয়েছে।

এলাকাবাসী জানায়, রুসদী গ্রামের আবদুল মালেকের মেয়ে মিমুন আক্তারের বিয়ে উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। মিমুনের চাচাতো ভাই রাসেল জানান, তারা বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও যুবলীগ নেতা জাকির হোসেনের কাছ থেকে পাঁচ হাজার টাকায় এক দিনের জন্য স্কুল ভাড়া নিয়েছেন।

সরেজমিন গিয়ে দেখা যায়, এত লোকের রান্না-বান্না করার কারণে কয়েকটি শ্রেণী কক্ষের দেয়ালে কালচে দাগ পড়েছে। বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি জলিল মোল্লা বলেন, শত বছরের পুরনো এ স্কুলে এমন ঘটনা এই প্রথম। পরীক্ষা সামনে রেখে ছুটি ঘোষণা করে বিয়ের অনুষ্ঠান করা মোটেই ঠিক হয়নি। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জাকির হোসেন জানান, তিনি বিদ্যালয় ভাড়া দেয়ার কেউ নন। তবে মালেক মিয়ার বাড়িতে যাতায়াতের সুবিধা না থাকায় মানবিক দিক বিবেচনা করে বিদ্যালয় পরিচালনা কমিটি এতে বাধা দেয়নি। তাছাড়া প্রধান শিক্ষকের কাছে টাকা জমা দিয়ে আয়োজকরা তার কাছ থেকে রশিদ নিয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আজিজুল হক বলেন, স্কুল ছুটি ঘোষণার ক্ষমতা পরিচালনা কমিটির নেই। প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দেয়া হবে।

যুগান্তর

Leave a Reply