এমপি সুকুমার রঞ্জন ঘোষকে হত্যার হুমকিদাতা কারাগারে

MOBA.KARIMমুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুকুমার রঞ্জন ঘোষকে হত্যার হুমকিদাতা মোবারক হোসেন জিহাদী (৪০)-কে জেলা কারাগারে পাঠানো হয়েছে। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে তাকে মুন্সীগঞ্জ আদালত থেকে জেলা কারাগারে পাঠানো হয়। এর আগে দুপুর ২টার দিকে তার সাতদিনের রিমান্ড চায় পুলিশ। কিন্তু মামলার নথি জেলা জজ আদালতে থাকায় রিমান্ড শুনানী হয়নি। আগামী বৃহস্পতিবার মুন্সীগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুন-উর রশীদের আদালতে এ রিমান্ড শুনানী হওয়ার সম্ভবনা রয়েছে বলে মুন্সীগঞ্জ কোর্ট ইন্সপেক্টর কুদ্দুসুর রহমান সিকদার জানিয়েছেন।

গ্রেপ্তারকৃত মোবারক জিহাদীর ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের কাইজ্যারচর গ্রামের প্রয়াত আলাউদ্দিন জিহাদীর ছেলে। সোমবার বিকেল ৩টার দিকে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের পাথরঘাটা সড়ক থেকে মোবারক হোসেন জিহাদীকে আটক করা হয়। এর আগে গত ১৭ই সেপ্টেম্বর শ্রীনগর উপজেলার মজিদপুর-দয়াহাটা গ্রাম থেকে তার শ্যালক মিঠুন (২৫)-কে পুলিশ আটক করে। মিঠুন একই এলাকার জাফর সিকদারের ছেলে। মিঠুনকে গ্রেপ্তারের পর তার দেয়া তথ্য ও ছবির সূত্র ধরে পুলিশ মোবারক জিহাদীকে আটক করতে সক্ষম হয় বলে শ্রীনগর থানার ওসি মাহবুবুর রহমান জানিয়েছেন।

ওসি জানান, গত ২৯শে আগস্ট থেকে এমপি সুকুমার রঞ্জন ঘোষকে বিভিন্ন সময়ে বিভিন্ন মোবাইল ফোন থেকে ৫লাখ টাকা চাঁদা দাবি ও হত্যার হুমকি দিয়ে আসছিল মোবারক জিহাদী। এ ঘটনায় গত ১৭ই সেপ্টেম্বর এমপির সুকুমার রঞ্জন ঘোষের পিএ কামরুল ইসলাম বাদী হয়ে শ্রীনগর থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলার সূত্র ধরে ওইদিন মিঠুনকে আটক করা হয়। আটকের পর তার মোবাইল থেকে মোবারক জিহাদীর ছবি সংগ্রহ করা হয়। এ ছবি ও মোবাইলের কল লিস্টের সূত্র ধরে মোবারক জিহাদীকে গ্রেপ্তারের কয়েকদফা অভিযান চালানো হয়। সোমবার এ অভিযান সফল হয়। পুলিশ আটক করতে সক্ষম হয় হুমকি ও চাঁদাদাবি করা মোবারক জিহাদীকে।

মানবজমিন

Leave a Reply