ঢাকা-মাওয়া রুটে ১১ পরিবহনের বাস বন্ধ

mawa counterআজ সকাল থেকে কাউন্টারগুলো বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পরেছেন ঈদে বাড়ি ফেরা ও ঢাকামুখী যাত্রীরা
ঢাকা-মাওয়া রুটে ১১টি পরিবহনের কাউন্টার ও বাস চলাচল বন্ধ রেখেছেন মালিকরা। আজ বৃহস্পতিবার সকাল থেকে কাউন্টারগুলো বন্ধ রাখা হয়। কাউন্টার ও বাস চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পরেছেন ঈদে বাড়ি ফেরা ও ঢাকামুখী যাত্রীরা।

ঢাকা-মাওয়া বাস পরিবহন মালিক-শ্রমিক কল্যাণ সমিতির সভাপতি আলী আকবর জানান, ঢাকা-মাওয়া রুটে আরাম পরিবহনের বাস চলাচল বন্ধ রাখার কথা ছিল। কিন্তু বুধবার সন্ধ্যায় আরাম পরিবহনের বাস চলাচল শুরু করায় ঢাকা সড়ক পরিবহন, শ্রমিক ফেডারেশনসহ ঢাকা-মাওয়া বাস পরিবহন মালিক শ্রমিক কল্যাণ সমিতি যৌথভাবে রুটের ১১টি পরিবহন সার্ভিস ও কাউন্টার বন্ধ রেখেছেন।
mawa counter
৬ সেপ্টেম্বর ঢাকা-মাওয়া রুটে আরাম পরিবহনের যাত্রীবাহী বাস চলাচলকে কেন্দ্র করে লৌহজংয়ের মাওয়া চৌরাস্তায় মহাসড়ক অবরোধ করে ইলিশ, গ্রেট বিক্রমপুর ভিআইপি, বিআরটিসি, প্রচেষ্টাসহ ১১টি পরিবহনের মালিক ও শ্রমিকরা। পরে জেলার শ্রীনগর উপজেলার ষোলঘর এলাকায় পাল্টা অবরোধ করে আরাম পরিবহনের বাস শ্রমিকরা। পাল্টাপাল্টি অবরোধে ঢাকা-মাওয়া মহাসড়কের ১২ কিলোমিটার জুরে যানজটের সৃষ্টি হয়। একপর্যায়ে স্থানীয় প্রশাসন মাওয়া চৌরাস্তা ও ঘাট এলাকায় থাকা আরাম পরিবহনের দু’টি কাউন্টার উঠিয়ে নেয়। এর পর থেকে এ রুটে আরাম পরিবহনের বাস বন্ধ ছিল।

ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তাদের আশ্বাস অনুযায়ী আরাম পরিবহনের বিরুদ্ধে ব্যবস্থা নিলে কাউন্টার ও বাস চলাচল শুরু করা হবে বলে জানিয়েছেন পরিবহন মালিক-শ্রমিক কল্যাণ সমিতির নেতারা।

সমকাল

Leave a Reply