ভাষা সৈনিক ও মফস্বল সাংবাদিকতার পথিকৃত শফিউদ্দিনের ৫ম মৃত্যুবার্ষিকী পালিত

কাজী দীপু: মফস্বল সাংবাদিকতার পথিকৃত, ভাষা সৈনিক ও চারন সাংবাদিক শফিউদ্দিন আহমেদের ৫ম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। মুন্সীগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে বুধবার সকালে কোরআন খানি, বিকেলে মিলাদ ও দোয়া মাহফিল এবং স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত স্মরণ সভায় বক্তারা বলেন, মুন্সীগঞ্জ জেলার কৃতি সন্তান, ৫২’র ভাষ আন্দোলনের লড়াকু সৈনিক শফিউদ্দিন আহমেদ দেশের মফস্বল সাংবাদিকতার পথিকৃত। তিনি দেশের সাংবাদিক সমাজের জন্য কাজ করে গেছেন।

বক্তারা আরও বলেন, তার নেতৃত্বে বাংলাদেশ সাংবাদিক সমিতি, মুন্সীগঞ্জ প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠন প্রতিষ্ঠা পেয়েছে। ৫২’র ভাষা আন্দোলনে মাতৃভাষার জন্য ও সাংবাদিকদের অধিকার আদায়ে বলিষ্ঠ নেতৃত্বদানকারী চারণ সাংবাদিক শফিউদ্দিন আহমেদ বিভিন্ন সময়ে আর্ন্তজাতিক ও জাতীয় পুরস্কার পেয়েছেন একাধিকবার।
তবে এখনও একুশে পদক থেকে বঞ্চিত রয়েছেন চারণ সাংবাদিক শফিউদ্দিন আহমেদ। তাই স্মরণ সভায় বক্তারা শফিউদ্দিন আহমেদকে একুশে পদকের তালিকায় অর্ন্তভূক্ত করার দাবী জানিয়েছেন।

মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহীদ ই হাসান তুহিনের সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিখা অর্নিবানের সম্পাদক চিত্ত ফ্রান্সিস বেবেরু, হৃদয়ে বাংলাদেশের সাংবাদিক এড্যাভোকেট আলাউদ্দিন আহমেদ, বাংলাদেশ বেতারের সাবেক পরিচালক মো. আসাদুজ্জামান, মুন্সীগঞ্জ পৌরসভার সাবেক সচিব মো. আবুল হোসেন।

মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী সাবিবর আহমেদ দীপুর পরিচালনায় স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন প্রবীন সাংবাদিক শেখ আলী আকবর, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন সজল, সাবেক কোষাধ্য মু. আবুসাঈদ সোহান, সিনিয়র সাংবাদিক মাহাবুব আলম বাবু, প্রেসক্লাবের যুগ্ন সম্পাদক মামুনুর রশীদ খোকা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক সুজন হায়দার জনি, ত্রান প্রচার ও কল্যান সম্পাদক ভবতোষ চৌধরী নুপুর, ক্রীড়া সম্পাদক শেখ মো. রতন, বিক্রমপুর-টঙ্গিবাড়ি প্রেসকাবের সভাপতি ব ম শামিম প্রমুখ।

Leave a Reply