টঙ্গীবাড়ীতে তোলকাই জাপান গার্ডেন সিটি প্লট করে বিক্রি চলছে

সরকারী জমিতে আবাসন প্রকল্প
জেলার টঙ্গীবাড়ী উপজেলার তোলকাই জাপান গার্ডেন সিটি আবাসন প্রকল্পের নামে জেলা পরিষদ, সড়ক ও জনপদ এবং সরকারী ১নং খাস খতিয়ানের জমি দখল সূত্রে বিক্রি চলছে। তোলকাই গ্রামের মফিজল গং দীর্ঘদিন যাবত উক্ত জমি ভরাট করে অবৈধভাবে আবাসন প্রকল্প বানিয়ে বিক্রি করলেও প্রশাসন রহস্যজনক নিরব ভূমিকা পালন করছে।

এ নিয়ে এলাকায় চাপা উত্তেজনা বিরাজ করছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, বালিগাঁও-টঙ্গীবাড়ী সংযোগ সড়কের তোলকাই রাস্তার পাশের জাপান গার্ডেন সিটির নামে প্লট বিক্রি চলছে। সরকারী রাস্তা জুড়ে দেয়াল নির্মাণ করছেন তোলকাই গ্রামের কাদির সেখ। তিনি বলেন, আমি মফিজলের নিকট হতে রাস্তার পাশের এই ৩ শতাংশ জমি ৪ লাখ ৮০ হাজার টাকায় কিনেছি। এদিকে বালিগাঁও গ্রামের রশিদ সেখের ছেলে বাদল শেখ জানান, গত বছর আমি মফিজলের কাছ হতে ৯ শতাংশ জমি ১২ লাখ টাকায় কিনেছিলাম। কিন্তু উক্ত জমি হতে রাস্তায় বের হওয়ার কোন পথ না থাকায় মফিজল তার দখলে থাকা আমার জমির সামনের ৩ শতাংশ জমি স্ট্যাম্প করে দিয়ে আমার কাছ হতে ৫ লাখ টাকা নেয়। এছাড়াও উক্ত রাস্তার পাশের প্রায় ৬ শ’ ফিট দৈর্ঘ্য ও ৪৫ ফিট প্রস্থ জমি ভরাট করে ইট দিয়ে প্লট তৈরি করে বিক্রি ও পাশের কিছু অংশ ভরাট চলছে। ভরাট করা প্লটগুলোর অধিকাংশ বিক্রি হয়ে গেছে এবং বাকিগুলো বিক্রি চলছে।

এ ব্যাপারে সড়ক ও জনপদের সহকারী প্রকৌশলী আবুল খায়ের জানান, রাস্তার পাশে আমাদের কিছু জমি রয়েছে। উক্ত জমি কেউ ভরাট করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। টঙ্গীবাড়ী সহকারী কমিশনার ভূমি রাহেলা রহমতুল্লাহ বলেন, আমি লোক পাঠিয়েছিলাম। তারপরও যদি কেউ জমিতে অবৈধ স্থাপনা নির্মাণ করে তবে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। আবাসন প্রকল্প মালিক মফিজলের মোবাইলে কয়েকবার ফোন করলেও তা রিসিভ করেনি।

জনকন্ঠ

Leave a Reply