টঙ্গীবাড়ীতে অগ্নিকান্ডে সর্বস্ব হারানো ৩ পরিবারের কান্না থামেনি

ডিএম বেলায়েত শাহিন: টঙ্গীবাড়ী উপজেলার চাঠাতিপাড়া গ্রামে সোমবার রাতে ভয়াবহ অগ্নিকান্ডে সর্বস্ব হারানো ৩ পরিবাবরের কান্না থামেনি। মঙ্গলবার সকালে সরজমিনে গিয়ে দেখা যায়, এক পলকে সব হারানোর ব্যাথা তারা কিছুতেই ভূলতে পারছেনা। পুড়ে যাওয়া ধ্বংশস্তুপের ভিতরে ঘরের মধ্যে গচ্ছিত স্বর্ণালঙ্কার খুঁজছে তারা।

বিভিন্ন ধাতব তৈরী বস্তুর ধংসাবশেষ আগুনের ছাই স্তুপের ভেতর হতে টেনে বের করছে আর বিলাপ করছে তারা। পুড়ে যাওয়া কাঠ ও টিনের তৈরী পাটাতন ঘরের কিছু খাম কয়লাস্তুপ হয়ে দাড়িয়ে আছে এখোনো। ক্ষতিগ্রস্থ শহিদ তালুকদারের ছেলে জেএসসি পরিক্ষার্ত্রী রামিমের সব বই ও প্রবেশপত্র পুড়ে যাওয়ায় বই না পড়েই মঙ্গলবার পরিক্ষায় অংশগ্রহন করেছে সে। আগুনের ভেতর আটকা পড়া শহিদ তালুকদারের ছোট ছেলে আবদুল্লাহর চিকিৎসা চলছে।

এদিকে পরিবারগুলোর খাবার রান্না বন্ধ হয়ে গেছে। আপ্তিয়স্বজনরা খাবার যোগান দিচ্ছে ক্ষতিগ্রস্থদের। সকাল হতেই ক্ষতিগ্রস্থ শহিদ তালুকদারের স্ত্রী রাবেয়া বেগম এবং অহিদ তালুকদারের স্ত্রী মুন্নী বেগম শুধুই বিলাপ করছেন। কৃষি নির্ভর পরিবারগুলোর তিলে তিলে গড়ে তোলা স্বপ্নের নিড় হারিয়ে এখোন তারা সর্বশান্ত।

উল্লেখ্য, সোমবার রাতে মন্নফ তালুকদারের রান্না ঘর হতে আগুনের সুত্রপাত হয়ে পাশের সহিদ তালুকদার, অহিদ তালুকদার, শাহারুল তালুকদার এর পাটাতন করা টিনের তৈরী ৩টি ঘর এবং এর মধ্যে থাকা আসবাবপত্র, স্বর্ণলংকার ও নগদ ৯৫ হাজার টাকা এবং মতিন তালুকদারের আলুর ঘর নিমেষে পুড়ে ছাই যায়। পরে আশেপাশের ৫ গ্রামের ৭-৮শত লোক দেড় ঘন্টা চেস্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এ সময় আগুন নিভাতে গিয়ে কমপক্ষে ৬ জন আহত হয়।

বিক্রমপুর চিত্র

Leave a Reply