গজারিয়ায় বিএনপির গণসংযোগে আওয়ামীলীগের হামলা

শেখ মো. রতন: পুলিশের উপস্থিতিতে স্থানীয় আওয়ামী লীগ-ছাত্রলীগের কর্মীরা হামলা চালিয়েছে মুন্সীগঞ্জের গজারিয়ায় বিএনপির গণসংযোগ স্থলে। সোমবার দুপুর সাড়ে ১২ টার দিকে উপজেলার মহাসড়কের ভবেরচর বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ছাত্রদলের মো: জুয়েল (২২) ও ফরহাদ মিয়া (২১)-কে পিটিয়ে গুরুতর আহত করা হয়।

এ প্রসঙ্গে, মুন্সীগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক মন্ত্রী আবদুল হাই জানান, আগামী ২৯ শে নভেম্বর বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া কুমিল্লার জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। এ উপলক্ষে গতকাল সোমবার সকাল থেকে গজারিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সিদ্দিক উল্লাহ ফরিদ, জেলা বিএনপির যুগ্ন-সম্পাদক মুজিবুর রহমান, জেলা ছাত্রদলের সভাপতি আমিনুল ইসলাম জসিমসহ দলীয় নেতাকর্মীদের নিয়ে উপজেলার বিভিন্ন এলাকায় গণসংযোগ শেষে ভবেরচর হাইওয়ে সড়কের দিকে গণসংযোগ করছিলাম।

কিন্তু দুপুর সাড়ে ১২ টার দিকে হাইওয়ে সড়কে উঠার সময় পুলিশ বাঁধা দেয়। তাদের বাঁধা উপেক্ষা করে মহাসড়কে এলে ভবেরচর বাসস্ট্যান্ড এলাকায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফিরোজ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সারোয়ার ও ছাত্রলীগ নেতা টিটুর নেতৃত্বে একদল সন্ত্রাসী পেছন দিক থেকে এসে তাদের গণসংযোগে বাঁধা দেয়। একপর্যায়ে তারা লাঠিসোটা নিয়ে আমাদের দলীয় কর্মীদের উপর হামলা চালায়। এ সময় ছাত্রদলের ২ নেতাকে তারা পিটিয়ে গুরুতর আহত করে।

এ সময় পুলিশ দর্শকের ভুমিকা পালন করে। আহতদের স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে।

তিনি আরও জানান, এরআগে আমরা গজারিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিএনপির কর্মীসভা ডাকি কিন্তু পুলিশ ও আওয়ামী লীগ-ছাত্রলীগ কর্মীরা তা করতে দেয়নি।
গত ২০ নভেম্বর বিকেল ৩টায় বালুয়াকান্দির মেঘনা ভিলেজ হলিডে রিসোর্ট সেন্টারে এক প্রস্তুতি সভা আহবান করেছিলাম। কিন্তু সেখানে একইদিন একই সময়ে ছাত্রলীগ পাল্টা সভা আহবান করে পুলিশের ছত্রছায়ায় আমাদের সে সভাটি পন্ড করে দেয়।

এ ব্যাপারে গজারিয়া থানার অফিসার্স ইনচার্জ-(ওসি) ফেরদৌস হাসান বলেন, তাদের গণসংযোগে কোন বাঁধা ও হামলার ঘটনা ঘটেনি।

টাইমটাচনিউজ
ছবিঃ গজারিয়া আলোড়ন

Leave a Reply