সিরাজদিখানের ঢাকা-মাওয়া মহাসড়কে ক্ষুদ্ধ শিক্ষার্থীদের ২৫ বাস আটক

বাস দুর্ঘটনায় শিক্ষক আহত হওয়ার জের ধরে ঢাকা-মাওয়া মহাসড়কের মুন্সীগঞ্জের সিরাজদিখানে গুনগুন ও ইলিশ পরিবহনের ২৫টি বাস আটকে রাখে শিক্ষার্থীরা। শনিবার দুপুর ২টার দিকে মহাসড়কে কুচিয়ামোড়া এলাকায় অবস্থান নিয়ে উপজেলার কুচিয়ামোড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা এসব বাস আটক করে। পরে তিনঘন্টা পর বিকেল ৫টার দিকে আশ্বাসের প্রেক্ষিতে তা ছেড়ে দেয় শিক্ষার্থীরা।

স্থানীয় সূত্র জানায়, গত ১৯ মে কুচিয়ামোড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষক বাস দুর্ঘটনায় গুরুতর আহত হন। সে সময় বাস দুর্ঘটনার জন্য গুনগুন ও ইলিশ পরিবহনের পক্ষ থেকে জরিমানা প্রদান করার বিষয়ে সমঝোতা হয়।

কিন্তু কয়েক মাস পার হলেও জরিমানা না দেওয়ায় শিক্ষার্থীরা শনিবার দুপুরে ঢাকা-মাওয়া মহাসড়কে চলাচলরত গুনগুন ও ইলিশ পরিবহনের ২৫টি বাস আটক করে।
এদিকে, দুই পরিবহনের ২৫টি বাস আটকের খবর পেয়ে ও ভাঙ্গ‌চুর আতঙ্কে ঢাকা-মাওয়া রুটের অন্যান্য ছোট বাসগুলোও ঘন্টা দু’য়েক বন্ধ থাকে।

সিরাজদিখান থানার ওসি মোঃ ইয়ারদৌস হাসান জানান, খবর পেয়ে আমি দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই। আগামী মঙ্গলবার এ নিয়ে বাস মালিক পক্ষ এবং শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত হওয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা বিকেল ৫টার দিকে আটক বাসগুলো ছেড়ে দেয়।

বাংলাপোষ্ট

Leave a Reply