মাওয়া-কাওড়াকান্দি ও পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল বন্ধ

ঘন কুয়াশার কারণে মাওয়া-কাওড়াকান্দি ও পাটুরিয়া-দৌলতদিয়ায় রুটে ফেরি চলাচল বন্ধ হয়ে গেছে। এছাড়া, মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে আটকা পড়েছে পাঁচটি ফেরি। রোববার (০৭ ডিসেম্বর) রাত দেড়টার দিকে মাওয়া-কাওড়াকান্দি ও রাত সোয়া ২টার দিকে পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল বন্ধ হয়ে যায়।

বাংলানিউজের মুন্সীগঞ্জ ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট জানান, ঘন কুয়াশার কারণে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটের মাঝ পদ্মায় কয়েক শতাধিক যাত্রী নিয়ে আটকা পড়েছে পাঁচটি ফেরি। রাত দেড়টা থেকে চ্যানেলের গতিপথ হারিয়ে আটকা পড়ে ফেরিগুলো নোঙরে রয়েছে। মাঝ পদ্মায় আটকে পড়া ফেরি গুলোতে থাকা যানবহনের কয়েক শতাধিক যাত্রী প্রচণ্ড শীতে কাতর হয়ে পড়েছেন।

ঘন কুয়াশার কারণে মাঝ পদ্মায় ৫টি ফেরি আটকা পড়ে নোঙরে থাকার খবর পেয়ে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটের উভয়ঘাট থেকে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

সংশ্লিষ্টরা জানায়, ঘন কুয়াশায় গতিপথ দেখা না যাওয়ায় দেড়টার পর থেকে মাওয়া প্রান্ত থেকে এবং রাত ১টার পর থেকে কাওড়াকান্দি প্রান্ত থেকে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়।

রাত দেড়টার পর ফেরি চলাচল বন্ধ হয়ে পড়ায় মাওয়া-কাওড়াকান্দি নৌরুটের উভয় পাড়ে পারাপারের অপেক্ষায় ৪/৫ শতাধিক যানবাহন আটকা পড়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে সেখানে পুলিশ টহল অব্যাহত জোরদার করা হয়েছে বলে জানা গেছে।

এদিকে, বাংলানিউজের গোয়ালন্দ উপজেলা করেসপন্ডেন্ট জানান, ঘন কুয়াশার কারণে রাত ২টার দিকে পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

পাটুরিয়া-দৌলতদিয়ায় চলাচলরত ফেরি কাবেরি’র মাস্টার শফিউদ্দিন আহমেদ বাংলানিউজকে জানান, ঘন কুয়াশায় ঘাট চিহ্নিত করতে সমস্যা হওয়ায় এবং দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

বাংলানিউজটোয়েন্টিফোর

Leave a Reply